শোক দিবসে বিএসএমএমইউতে বিনামূল্যে চিকিৎসা ও টেস্ট

জেলা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:30:06

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী বুধবার (১৫ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে এই প্রথমবারের মতো সকল ল্যাবরেটরি ইনভেস্টিগেশন বিনামূল্যে প্রদান করা হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস-এর বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও প্রথমবারের মতো সকল ল্যাবরেটরি ইনভেস্টিগেশন বিনামূল্যে প্রদানের মহতী কার্যক্রম সফল করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালককে (হাসপাতাল) নির্দেশ দিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরানখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। এছাড়াও রয়েছে অন্যান্য ধর্মাম্বলম্বীদের জন্য প্রার্থনা অনুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর