রমেকের ল্যাবে আরও ৫ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 01:13:47

রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে বিভাগের পাঁচ জেলায় নতুন করে আরও পাঁচজন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে গাইবান্ধার পলাশবাড়ি, ঠাকুরগাঁওয়ের হরিপুর, লালমনিরহাটের আদিতমারী, নীলফামারীর কিশোরগঞ্জ এবং কুড়িগ্রাম সদর উপজেলার একজন করে মোট পাঁচজনের করোনা সংক্রমণ বা কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন রমেকের অধ্যক্ষ প্রফেসর ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, গত একদিনে রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে পাঁচ জেলার পাঁচজনের নমুনায় করোনা পজেটিভ ফলাফল পাওয়া যায়। আক্রান্তরা হলেন হরিপুর উপজেলার ২০ বছর বয়সী এক যুবক, পলাশবাড়ির ৩২ বছর বয়সী এক পুরুষ, আদিতমারীর ১৮ বছরের এক যুবক, কুড়িগ্রাম সদরের ৩০ বছরের এক নারী এবং কিশোরগঞ্জ উপজেলার ৪৮ বছর বয়সী এক পুরুষ।

রংপুর মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে কাজ করছেন দু’জন, ছবি: বার্তা২৪.কম

রমেক অধ্যক্ষ আরো জানান, গত ২ এপ্রিল রমেকে পিসিআর মেশিন স্থাপন করা হয়। এরপর থেকে ২৮ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত ২৪ ধাপে ২৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের পাঁচজনসহ এ পর্যন্ত ১০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগের আরো ছয়জনের করোনা শনাক্ত করা হয়।

অন্যদিকে দিনাজপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ পরীক্ষাগারে আরো ৯৪টি নমুনা পরীক্ষায় চারজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দিনাজপুরের বোচাগঞ্জে একজন এবং ঠাকুরগাঁও, পঞ্চগড় এবং নীলফামারীতে আরো একজন করে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর