রমেক হাসপাতালে মারা যাওয়া ২ জনের নমুনায় করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 13:03:21

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া দুই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের একজনের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় অপরজন গাইবান্ধার গোবিন্দগঞ্জের।

গত সোমবার (২৭ এপ্রিল) রমেক হাসপাতালে ১৫ নং ওয়ার্ড সার্জারি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় কিশোরগঞ্জ উপজেলায় বড়ভিটা এলাকার এক ব্যক্তি মারা যান। তার মধ্যে জ্বর সর্দি কাশি উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করা হয়।

এর আগে গত শুক্রবার (২৪ এপ্রিল) গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার এক কিশোরের মৃত্যুর পর তার ও নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছিল।

করোনা শনাক্তকরণ পরীক্ষাগারে ওই দুই ব্যক্তির নমুনাতে করোনা সংক্রমণ পজেটিভ এসেছে বলে জানিয়েছেন রমেক হাসপাতালের ফরিদুল ইসলাম চৌধুরী।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে বার্তা২৪.কম-কে তিনি জানান, রংপুর মেডিকেল কলেজ হাতপাতালে দু’জনের মৃত্যুর পর চিকিৎসকদের সন্দেহ হলে তাদের নমুনা সংগ্রহ করে পিপিআর ল্যাবে দেওয়া হয়। সেখানে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মৃত ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। এর আগে গত সোমবার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের মারা যাওয়া কিশোরের করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত করে পিপিআর ল্যাব কর্তৃপক্ষ।

এদিকে, জীবিত অবস্থায় গোবিন্দগঞ্জের ওই কিশোরের সংস্পর্শে আসা লোকজনকে শনাক্ত করে তাদেরকে বাড়িতে সঙ্গরোধে রাখা হয়েছে।

এছাড়া কিশোরগঞ্জের রোগীকে চিকিৎসা সেবা দেওয়া ৩ চিকিৎসক, ৪ নার্স ও ১ স্বাস্থ্যকর্মীকে সঙ্গরোধে রাখা হবে বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালক ফরিদুল ইসলাম চৌধুরী। প্রয়োজনে তাদের নমুনা পরীক্ষা করা হবে।

গত ২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল বিকেল পর্যন্ত রমেকের পিসিআর ল্যাবে ২‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌৪ ধাপে ২৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মঙ্গলবার দিন পর্যন্ত ১০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগের আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর