বাইরে থেকে প্রবেশকারীদের ব্যাপারে সতর্ক হিলি পৌর মেয়র

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-31 11:18:29

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্বসহ বাংলাদেশও স্থবির হয়ে পড়েছে। দেশের প্রায় জেলা, উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। হিলির প্রবেশ পথেও বাসানো হয়েছে চেকপোস্ট। বিশেষ করে যারা ঢাকা বা অন্য এলাকা থেকে ফিরছেন তাদের ব্যাপারে সতর্ক স্থানীয় প্রশাসন।

মূলত হিলির বাইরে থেকে আসা বাসিন্দারা ১৪ দিন সঙ্গরোধে থাকছেন কিনা সে বিষয়টি গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করা হচ্ছে। আর এ কাজটি নিজে করছেন হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।

বুধবার (২৯ এপ্রিল) সকালেও পৌর এলাকায় ঢাকা বা অন্য জেলা থেকে যারাই এসেছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়েছেন তিনি। এ সময় সবাইকে সঙ্গরোধে থাকতে বিশেষ ভাবে অনুরোধ করেন জামিল হোসেন চলন্ত।

হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, গত ২৭ এপ্রিল রাতে পৌর এলাকার নওপাড়া গ্রামে প্রথম একজন করোনা রোগী শনাক্ত হয়। সেদিন রাতেই করোনা রোগীর বাড়িসহ আশপাশের ৬টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়। আক্রান্ত রোগী নারায়ণগঞ্জ ফেরত। এ কারণে করোনাভাইরাস রোধে বাইরে থেকে যারা হিলিতে প্রবেশ করেছে, তাদের প্রতি বিশেষ নজরদারি রাখা হয়েছে। একই সঙ্গে তাদের সঙ্গরোধে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। এ ব্যাপারে সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

তিনি বলেন, ‘আমি নিজেই সঙ্গরোধে থাকা ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। করোনা সম্পর্কে তাদের অবগত করছি। তাদের সার্বিক সহযোগিতাসহ খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। করোনাভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত এই পদক্ষেপ অব্যাহত থাকবে।’

এ সম্পর্কিত আরও খবর