লকডাউনেও যাত্রীদের চাপ বেড়েছে কাঁঠালবাড়ি ঘাটে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-26 17:59:35

করোনাভাইরাস রোধে সারাদেশে প্রায় সব জেলা-উপজেলাতে লকডাউন চলছে। তবে এরই মাঝে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে কাঁঠালবাড়ি ঘাটে।

বুধবার (২৯ এপ্রিল) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে ওই রুট দিয়ে যাত্রী যাতায়াত শুরু হয়। যা বিকেলেও অব্যাহত রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারের ঘোষণা অনুযায়ী কাঁঠালবাড়ি ঘাটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তবে সেখানে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। আর ফেরিযোগেই যাতায়াত করছে হাজার হাজার মানুষ। বিষয়টি যেন চোখে পড়ছে না আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের।

জানা গেছে, গত কয়েকদিন ধরেই ৪-৫টি ফেরিতে সীমিত আকারে যানবাহন পার করা হচ্ছে। এর মধ্যে প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক রয়েছে। তবে আজ থেকে ফেরিতে যাত্রীও পার হচ্ছে।

বুধবার সকাল থেকে ঘাটে চলমান ১৭টি ফেরির মধ্যে ছোট বড় মিলে ৭টি ফেরি চলাচল করছে। এসব ফেরির মাধ্যমে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে।

বরিশাল থেকে ঢাকাগামী যাত্রী শাহ আলম বলেন, ‘খুব কষ্টসহ অনেক টাকা খরচ করে এ পর্যন্ত এসেছি। অনেক দিন ধরে ঘরে বসে আছি। কোনো কাজ নেই, তাই ঢাকায় যাচ্ছি।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ি ঘাটের সহকারী ব্যবস্থাপক সামসুল আরেফিন জানান, সকাল থেকেই ঢাকামুখী যাত্রীর চাপ রয়েছে। ৭টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর