রাজবাড়ীতে চালকদের জন্য পুলিশের ৫ টাকার ইফতার!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-26 11:59:49

করোনার কারণে রাজবাড়ীতে চলছে অনির্দিষ্ট কালের লকডাউন। বন্ধ রয়েছে শহরের সব খাবার হোটেল। সেই সাথে ফুটপাতের অস্থায়ী ইফতারের দোকানও বন্ধ। ফলে ইফতারের সময় চরম বিপাকে পড়তে হচ্ছে বিভিন্ন জায়গা থেকে আসা পণ্যবাহী ট্রাক ও যানবাহনের চালকদের।

অসহায় এ সকল চালকদের কথা ভেবে এবার ৫ টাকায় ইফতারের প্যাকেট দিচ্ছে রাজবাড়ী জেলা পুলিশ।

পুলিশ জানায়, চালকদের আত্মসম্মানের কথা বিবেচনা করে তাদের কাছ থেকে এই ৫ টাকা গ্রহণ করা হচ্ছে। আর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলার সর্বস্তরের সব পেশার মানুষ।

ব্যতিক্রমী এই উদ্যোগের বিষয়ে রাজবাড়ী জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, রাজবাড়ী জেলা শহরে সকল খাবারের দোকান বন্ধ। এখন পবিত্র রমজান মাস চললেও অথচ করোনার কারণে ফুটপাতে ইফতার বিক্রি নিষেধ। এতে করে মফস্বল থেকে রাজধানীসহ বিভিন্ন শহরে কৃষি পণ্য সরবরাহ করা ট্রাক বা গাড়ির চালকরা রাজবাড়ী শহরে এসে যাতে বিপাকে না পড়ে সেজন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি আরো জানান, পণ্যবাহী ট্রাকের কোনো রোজাদার ব্যক্তির যাতে সম্ভ্রমে আঘাত না লাগে সেজন্য একেবারে ফ্রি নয়, মাত্র ৫ টাকার বিনিময়ে ইফতার বিক্রয় কেন্দ্র চালু করা হয়েছে।

প্রতিদিন ১০০টি প্যাকেট বিক্রি করা হবে এবং প্রতিটি প্যাকেটে ৫০ টাকার ইফতারি থাকবে বলেও পুলিশ সুপার জানান।

এর আগে রাজবাড়ী জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান নিজেদের তৈরি জেলার ৫টি উপজেলার প্রায় ৫০ হাজার মানুষের মাঝে বিনামূল্য হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। তাছাড়াও শহরের ক্ষুধার্ত কুকুরের খাবারের ব্যবস্থা করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর