করোনায় মৃত ব্যক্তির মরদেহ দাফন, ২২ পরিবার লকডাউন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-20 06:31:13

নাটোরের সিংড়া উপজেলায় করোনা আক্রান্ত ৫ ব্যক্তির মধ্যে একজনের মৃত্যু হয় গত ২২ এপ্রিল (বুধবার)। মৃত্যুর পর ওই ব্যক্তির দাফন কার্যে নিয়োজিত সংশ্লিষ্ট ২২ পরিবারকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৯ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু।

তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির বয়স ছিলো ৫৬ বছর। স্ট্রোকে মৃত্যুবরণ করেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়। সন্দেহ হওয়ায় তার নমুনা সংগ্রহ করা হয়। ২৮ এপ্রিল (মঙ্গলবার) রাতে নমুনা ফলাফলে দেখা যায় তিনি করোনা পজিটিভ ছিলেন। সকাল থেকে ওই ব্যক্তির দাফন কাজে নিয়োজিত ২২ ব্যক্তিকে আমরা শনাক্ত করতে পেরেছি। তাদের বাড়িগুলো লকডাউন করা হয়েছে এবং সকলকে কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউএনও আরও জানান, মৃত ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করতে গিয়ে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স ও মেডিকেল টেকনোলজিস্ট আক্রান্ত হয়েছেন।

স্থানীয় কাউন্সিলর শরিফুল ইসলাম জানান, মৃত্যুর দুই সপ্তাহ আগে নূর মোহাম্মাদ জ্বর-সর্দিতে আক্রান্ত ছিলেন। যে দিন তিনি মারা যান সেদিনও তিনি জমিতে কৃষি কাজ করেন। বাড়ি আসার কিছু সময় পর তার মৃত্যু হয়। স্বাভাবিক মৃত্যু ধরে নিয়ে স্বাভাবিক নিয়মেই তাকে দাফন করা হয়।

 

 

এ সম্পর্কিত আরও খবর