রমেকে এক সপ্তাহে চিকিৎসাকর্মীসহ করোনায় আক্রান্ত ৮

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 02:38:23

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে এক সপ্তাহে চার চিকিৎসক ও চারজন নার্সের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী। আক্রান্তরা হাসপাতালের কার্ডিওলজি, মেডিসিন ও সার্জারি বিভাগে দায়িত্ব পালন করেছেন।

রমেক হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী জানান, বুধবার (২৯ এপ্রিল) রংপুর বিভাগের আট জেলার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে হাসপাতালের কার্ডিওলজি ও মেডিসিন বিভাগের চিকিৎসক (৩০), অপর চিকিৎসক (৩২) এবং একজন সিনিয়র স্টাফ নার্স (৫০) ও একজন ব্রাদারের (৪৫) করোনা শনাক্ত হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল বৃহস্পতিবার রমেক হাসপাতালের আরও দুই নার্স এবং ২৭ এপ্রিল সোমবার একজন ইন্টার্নসহ দুই চিকিৎসক করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এরা করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত থাকার কারণে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আটজন ছাড়াও গত এগারো দিনে মিঠাপুকুর, তারাগঞ্জ, বদরগঞ্জ উপজেলাতে ৫ জন স্বাস্থ্যকর্মীসহ দুই চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে রংপুর জেলায় চিকিৎসা সেবার সাথে নিয়োজিত ১৫ জন করোনায় আক্রান্ত হলেন।

এ সম্পর্কিত আরও খবর