ত্রাণের দাবিতে ইউনিয়ন পরিষদ ঘেরাও, চেয়ারম্যানকে মারধর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ | 2023-08-19 09:25:03

ত্রাণের দাবিতে ঝিনাইদহ সদর উপজেলার পাগলা কানাই ইউনিয়ন পরিষদ ঘেরাওয়ের ঘটনা ঘটেছে। এ সময় ত্রাণ বঞ্চিতরা চেয়ারম্যান কে এম নজরুল ইসলামকে মারধর করে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে পাগলা কানাই ইউনিয়ন পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সকালে পাগলা কানাই ইউনিয়নের বাড়িবাথান, ফকিরাবাদ ও রাজাপুর গ্রামের কয়েকশ নারী পুরুষ ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছে। তারা ওই ইউনিয়ন পরিষদ ঘেরাও করে বিক্ষোভ করে।

বিক্ষোভ শুরু হওয়ার পর চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছান। এ সময় বিক্ষোভকারীরা ত্রাণ দাবি করলে তর্ক-বিতর্কের এক পর্যায়ে চেয়ারম্যান এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেন। তখন উপস্থিত বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানকে মারধর করে। পরে চেয়ারম্যান দৌড়ে ইউনিয়ন পরিষদের ভেতরে ঢুকে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষোভকারীদের দাবি, চেয়ারম্যান তাদের কাছ থেকে ভোটার আইডি কার্ড নেন, কিন্তু কোনো ত্রাণ সহায়তা দেন না।

এ বিষয়ে চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম বলেন, ‘এখন পর্যন্ত সরকারিভাবে ১০ টন চাল বরাদ্দ পেয়েছি। সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সমন্বয়ে তালিকা করে সুষ্ঠুভাবে তা বন্টন করা হয়েছে। এরপরও বাড়িবাথান, ফকিরাবাদ ও রাজাপুর গ্রামের ৫শ পরিবারের জন্য উপজেলা পরিষদ থেকে বরাদ্দ নেয়া হয়েছে। তার তালিকা করা হচ্ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় ত্রাণ বিতরণ করা হবে। এর মাঝেই ষড়যন্ত্রমূলক ভাবে লোকজন ইউনিয়ন পরিষদ ঘেরাও করে। আমি তাদের শান্ত করার চেষ্টা করলে পূর্বপরিকল্পিতভাবে আমার উপর হামলা চালানো হয়।’

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর