রাঙামাটির সীমান্তবর্তী ৬শ' পরিবারের জন্য ত্রাণ যাবে হেলিকপ্টারে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-22 13:29:26

চলমান করোনা পরিস্থিতিতে রাঙামাটির জুড়াছড়ি উপজেলার ভারত সীমান্তবর্তী দুর্গম দুমদুম্যা ইউনিয়নের তিনটি ওয়ার্ডের ছয় শতাধিক পরিবারের খাদ্য সংকট কাটাতে হেলিকপ্টারে ত্রাণ পাঠাবে জেলা প্রশাসন।

আগামী দুই-তিনদিনের মধ্যেই দুমদুম্যা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের বড় কুড়াইদিয়া, ছোট কুড়াইদিয়া, কুন্ডাছড়া পাংখোয়া পাড়া, দুলুছড়ি, কুলুকপানিছড়া, পাঁচ নম্বর ওয়ার্ডের বগাখালী ও ছয় নম্বর ওয়ার্ডের আদিআবছড়া এলাকার বাসিন্দাদের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়নের সহায়তায় খাদ্য সহায়তা পাঠানো হবে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

জেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, ত্রাণ পাঠানোর জন্য বৃহস্পতিবার সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন বরাবর চিঠি দিয়ে হেলিকপ্টার সহায়তা চেয়েছে রাঙামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

সব কিছু ঠিক থাকলে আগামী ৩ মে’র মধ্যে যে কোনো দিন হেলিকপ্টারে করে রাঙামাটি থেকে জুড়াছড়ির দুমদুম্যা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের বগাখালি বিজিবি ক্যাম্পের হেলিপ্যাডে খাদ্য সামগ্রী পৌঁছে যাবে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক।
চরম এ সংকটময় মুহূর্তে ডিসির এমন উদ্যোগের প্রশংসা করে স্থানীয় ইউপি সদস্য কালা চোগা তংচংঙ্গ্যা জানান, বর্তমানে বগাখালী এলাকায় চালের দাম প্রতি কেজি ১০০ টাকা করে বিক্রি হলেও বেশির ভাগ সময় চাল পাওয়াই যাচ্ছে না। জেলা প্রশাসকের এমন উদ্যোগের ফলে আগামী অন্তত ১৫ থেকে ২০ দিন পর্যন্ত যদি খাবার যোগানো যায়, তাহলে আর সংকটে পড়বেন না এখানকার বাসিন্দারা। কারণ ২০ দিন পর এখানকার জমিগুলো থেকে ধান গোলায় তুলতে পারবেন তারা।

জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, চার, পাঁচ ও ছয় নম্বর ওয়ার্ড হচ্ছে দুমদুম্যা ইউনিয়নের সবচাইতে দুর্গম ও যোগাযোগহীন এলাকা। এসব এলাকায় নৌ বা সড়ক পথে চাল পৌঁছানো সম্ভব নয়, তাই হেলিকপ্টারে করে চাল পৌঁছানোর সম্ভাব্যতা নিয়ে জেলা প্রশাসক স্যারকে বিষয়টি জানাতেই তিনি দু’দিনের মধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন। সবকিছু ঠিক থাকলে ৩-৪ মে’র মধ্যেই স্থানীয় সবাই খাদ্য সহায়তা পাবেন।

এ সম্পর্কিত আরও খবর