সংযুক্ত আরব আমিরাতে শেখ হাসিনার উপহার

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 04:38:19

সংযুক্ত আরব আমিরাতকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশটির রাষ্ট্রপ্রধান ও মন্ত্রীদের জন্য এই উপহার পাঠানো হয়েছে।

শুক্রবার (১ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ইতিহাদ এয়ারলাইন্সের একটি কার্গো ফ্লাইটের মাধ্যমে এই উপহার পাঠানো হয়। সংযুক্ত আরব আমিরাতকে দেওয়া খাদ্য সামগ্রীগুলোর মধ্যে রয়েছে চিকন সুগন্ধি চাল (বাংলামতী), তরমুজ, আনারস, ঢেঁড়স, আলু, কুমড়া, শসা।

এগুলোর মধ্যে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (বিআরআরআই) বাংলামতী চাল সরবরাহ করেছে এবং কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকের নির্দেশনায় কৃষি মন্ত্রণালয় তাজা শাক-সবজির ব্যবস্থা করেছেন।

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ২০২০ সালের জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহায়ানের সাথে বৈঠককালে খাদ্য উৎপাদন নিয়ে কৃষিক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির কথা উল্লেখ করেছিলেন।

আলাদা আরেক অনুষ্ঠানে, সংযুক্ত আরব আমিরাত বিনিয়োগ কর্তৃপক্ষের চেয়ারম্যান শেখ হামাদবিন জায়েদ আল নাহায়ান ২০২০ সালের জানুয়ারিতে আবুধাবিতে সৌজন্য সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বাংলাদেশ থেকে চাল আমদানি করতে ইচ্ছা প্রকাশ করেছিলেন।

এদিকে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ প্রায় ৪০ টন তাজা শাকসবজি এবং মাংস একই ফ্লাইটে নিয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর