রংপুরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৪২ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 19:17:03

রংপুরে করোনাভাইরাস রোধে সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে পরিচালিত অভিযানে গত ২৪ ঘণ্টায় ১৯টি মামলা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসব মামলার বিপরীতে ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান।

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হচ্ছে, ছবি: সংগৃহীত

তিনি জানান, করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে জনগণকে বিভিন্নভাবে সচেতন ও সতর্ক করা হচ্ছে। একই সাথে লকডাউনে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে।

গেল ২৪ ঘণ্টায় রংপুর সিটি করপোরেশন এলাকাসহ জেলার কাউনিয়া, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলায় সরকারি বিধিনিষেধ অমান্য করে দোকান খোলা রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় দায়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হচ্ছে, ছবি: সংগৃহীত

জেলা প্রশাসক আরো জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালিত মামলাগুলোর মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকায় ১১টি মামলায় ২৫ হাজার ৫০০ টাকা, গঙ্গাচড়া উপজেলায় একটি মামলায় দেড় হাজার টাকা, মিঠাপুকুরে চার মামলায় নয় হাজার টাকা এবং কাউনিয়া উপজেলায় তিনটি মামলায় সাড়ে ছয় হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সম্পর্কিত আরও খবর