ওসিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট, গ্রেপ্তার ২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর | 2023-08-30 01:23:03

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিবকে নিয়ে ফেসবুকে আপত্তিকর বক্তব্য দেওয়ায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (১ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

আটকরা হলেন— ফরিদগঞ্জ উপজেলার পূর্ব পোয়া গ্রামের চৌকিদার বাড়ির মামুন হোসেন রুবেল (২০) ও একই এলাকার শাহাপরান আলম খান ওরফে রাব্বি (২৩)।

গত ২৯ এপ্রিল ৪.০৭ মিনিটে জেরিন আফরিন রুমা নামে ফেসবুক প্রোফাইল থেকে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিবকে নিয়ে একটি আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেওয়া হয়। পোস্টটি খুব অল্প সময়ের মধ্যে প্রায় তিন হাজারের বেশি শেয়ার হয়।

বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসামাত্র ৫ সদস্যের একটি কমিটি করা হয়। কমিটি তাৎক্ষণিকভাবে তদন্ত শুরু করে।

ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব বলেন, বৃহস্পতিবার বিকেলে গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের যৌথ অভিযানে মামুন হোসেন রুবেলকে ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের গজারিয়া নামক গ্রামের কালির বাজারের মিতু কম্পিউটার অ্যান্ড ট্রেনিং সেন্টার থেকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ ডিভাইস সমূহ জব্দ করা হয়েছে।

ওসি আরো জানান, জিজ্ঞাসাবাদে রুবেল জানান তিনি শাহাপরান আলম খান ওরফে রাব্বির কথায় ওসির বিরুদ্ধে ‘Jarine Afrine Ruma’ নামের আইডি থেকে আপত্তিকর পোস্ট করেন। পরবর্তীতে শাহাপরান আলম খান রাব্বিকে বৃহস্পতিবার রাতে ফরিদগঞ্জ উপজেলার গজারিয়া এলাকা থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনিও ঘটনার দায় স্বীকার করেছেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বার্তা২৪.কমকে জানান, আটকদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর