সাভারে পোশাক শ্রমিক করোনায় আক্রান্তের ঘটনায় জরুরি বৈঠক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-28 06:16:20

সাভারে করোনাভাইরাসে আক্রান্ত পোশাক শ্রমিকের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। একদিনে সাত পোশাক শ্রমিক করোনায় আক্রান্তের ঘটনায় নড়েচড়ে বসেছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ঘটনায় এক জরুরি বৈঠক করা হয়েছে।

শনিবার (২ এপ্রিল) দুপুরে সাভার উপজেলা পরিষদ ভবনের হল রুমে সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে এই জরুরি বৈঠক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জানান, সাভারে করোনা সংক্রমণ রোধে আজ জরুরি বৈঠক করা হয়েছে। এই বৈঠক থেকে আমরা বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছি। তারমধ্যে আগামীকাল থেকে পোশাক কারখানাগুলোকে বিশেষ নজরদারির আওতায় আনা হবে। সরকার বা বিজিএমইএর নির্দেশনা মোতাবেক কারখানা পরিচালিত করতে হবে। একই সাথে কারখানাগুলোতে শিল্পাঞ্চলের শ্রমিক দিয়ে স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন চালাতে হবে। অন্যথায় ঊর্ধ্বতনদের সাথে আলাপ-আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জরুরি বৈঠকে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমানের সভাপত্বিতে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদাসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর