পঞ্চগড়ে সুস্থ হলেন করোনা শনাক্ত নারী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-27 01:34:59

পঞ্চগড়ে সুস্থ হলেন করোনা শনাক্ত হওয়া এক নারী। রোববার (৩ মে) দুপুরে ওই নারীর পরবর্তী নমুনা সংগ্রহের ফলাফল নেগেটিভ আসায় উপজেলা প্রশাসন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

পরে জেলা স্বাস্থ্য বিভাগ তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ির লকডউন তুলে নিয়েছে।

গত ১৭ এপ্রিল পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাসিন্দা ওই নারীর করোনা পজিটিভ আসে। পরে ৩০ এপ্রিল দ্বিতীয় ও তৃতীয় বারেও তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে তার শরীরে করোনার সংক্রামণ রিপোর্ট নেগেটিভ আসে।

জেলা সিভিল সার্জন ডা: ফজলুর রহমান জানান, করোনায় শনাক্ত হওয়া নারীর স্বামী বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরির সুবাদে ঢাকার মিরপুরে থাকতন। গত ৬ এপ্রিল তিনি স্বামীসহ বাড়িতে ফিরলে তাদেরকে বাড়িতে সঙ্গরোধে রাখা হয়। ১৩ এপ্রিল তাদের পরিবারের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়। পরে ১৭ এপ্রিল ওই পরিবারের মধ্যে শুধুমাত্র তার নমুনার ফলাফল পজেটিভ আসে। তবে তার মধ্যে করোনা কোনো লক্ষণ বা উপসর্গ দেখা না দেওয়ায়, পর পর দুবার তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলে তার নমুনার ফলাফল গত শনিবার রাতে নেগেটিভ আসে বলে নিশ্চিত করা হয়।

তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমমান জানান, পর পর দুবার তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলে নমুনার ফলাফল শনিবার রাতে নেগেটিভ আসে। তাকে ৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর