শ্যামগঞ্জের ছোট সড়কে বড় ভোগান্তি

, জাতীয়

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-21 22:55:00

সড়কটি খুব বেশি প্রশস্ত নয়। দৈর্ঘ্য আধা কিলোমিটারেরও কম। তবে ছোট এই সড়কে প্রতিদিন বিপুলসংখ্যক লোক চলাচল করেন।

সংস্কারের অভাবে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হওয়ায় সামান্য বৃষ্টিতেই সড়কটি চলাচল অনুপযোগী হয়ে পড়ে।

ময়মনসিংহের গৌরীপুরের শ্যামগঞ্জ বাজার থেকে শ্যামগঞ্জ রেলওয়ে স্টেশনে প্রবেশ পথের একমাত্র সড়কের চিত্র এটি।

উপজেলার শ্যামগঞ্জ বাজারের শহীদ সুধীর বড়ুয়া মোড় থেকে শুরু হয়ে সড়কটি শ্যামগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে শেষ হয়েছে। রেলওয়ে স্টেশনসহ শ্যামগঞ্জ খাদ্য গুদাম, শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় ও শ্যামগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আশেপাশের কয়েকটি গ্রামের প্রবেশ পথের সড়কও এটি। তাই সবসময় সড়কটি ট্রেনযাত্রী, স্কুল শিক্ষার্থী, এলাকাবাসী ও যানবাহন চলাচলে মুখর থাকে।

কিন্তু স্থানীয়দের অভিযোগ সড়কের বেহাল দশার কারণে এমনিতেই যানবাহন চালক ও পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়। তারওপর খাদ্য গুদামের মালবাহী ভারী যানবাহনগুলো নিয়মিত চলাচল করায় সড়কটি আরো বেহাল হয়ে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একাধিকবার জানানোর পরেও সড়কটি সংস্কার হয়নি।

সরজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে, সড়কটির কোথাও পিচ উঠে গেছে, কোথাও ফাটল। কোথাও কোথাও খানাখন্দ ও বড় বড় গর্ত তৈরি হয়েছে। বৃষ্টি হলেই সেই গর্তে পানি জমে সড়কটি ছোট খাটো ডোবায় পরিণত হয়।

শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোবিন্দ বণিক বলেন, সামান্য বৃষ্টি হলেই রেলওয়ে স্টেশনের এই সড়কে কাদাপানি জমে যায়। শিক্ষার্থী, ট্রেনযাত্রী ও এলাকাবাসীকে কাদাপানি মাড়িয়ে পোশাক নষ্ট করে সড়কে চলাচল করতে হয়। স্থানীয় এমপি মহোদয়ের ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি দ্রুত সড়কটি যেন সংস্কার করা হয়।

সড়কটি সংস্কারের ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আবু সালেহ মো. ওয়াহিদুল হক বলেন, সড়ক সংস্কারের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। বরাদ্দ পেলেই সংস্কার কাজ শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর