মোটরসাইকেল হাঁকিয়ে ছিনতাই চক্রের তিন হোতা গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-28 13:02:12

রাজশাহীতে বেপরোয়া গতিতে বাইক হাঁকিয়ে ছিনতাই করা চক্রের দুর্ধর্ষ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৪ মে) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে রোববার (৩ মে) নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার সদস্যরা।

গ্রেফতকাকৃতরা হলেন- নগরীর রাজপাড়া থানার আলীগঞ্জ মহল্লার আশরাফুল ইসলামের ছেলে আল-আমিন ওরফে হৃদয় (২০), অচিনতলা মহল্লার আক্কাস আলীর ছেলে বাপ্পি ইসলাম ওরফে মধু(২০) এবং বোয়ালিয়া থানার হোসনীগঞ্জ মহল্লার রফিকুল কাইয়ুমের ছেলে আজমাইন আহনাম ওরফে তৌকিব (১৮)।

আরএমপি’র মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বার্তা২৪.কম-কে জানান, দীর্ঘদিন ধরে তারা ফাঁকা রাস্তায় বেপরোয়া গতিতে বাইক চালিয়ে ছিনতাই করে আসছেন। তাদের মূল টার্গেট থাকে পায়ে হেঁটে বা রিকশায় চড়ে যাওয়া নারী যাত্রীরা। চোখের পলকে হাত থেকে ভ্যানিটি ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে উধাও হয়ে যায় তারা।

তিনি আরও জানান, করোনা ভাইরাসে চলমান লকডাউনের মধ্যেও তারা দেদারসে ছিনতাই চালিয়ে যাচ্ছিলেন। সবশেষ গত ৩০ এপ্রিল দুপুর আড়াইটার দিকে নগরীর সিপাইপাড়া আইডিয়াল স্কুলের সামনে থেকে প্রয়াত মুক্তিযোদ্ধা মাহাফুজুর রহমানের স্ত্রী জান্নাতুল ফেরদৌসীর কাছ থেকে নগদ টাকা, ভ্যানিটিব্যাগ, মোবাইল ছিনিয়ে নেয়। তিনি ব্যাংক থেকে টাকা তুলে রিকশায় করে ফিরছিলেন।

ওই ঘটনার পর নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী। ঘটনার পর থেকে মহানগর ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহম্মেদ মামুনের তত্বাবধানে তদন্ত শুরু হয়। তিনি ছিনতায়ের বিষয়ে তথ্য উদঘাটনের জন্য ডিবি পুলিশের বিশেষ টিমকে নিয়োজিত করেন। এই টিম রোববার দিবাগত রাতে তিন ছিনতাইকারীকে আটক করেন।

ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহম্মেদ মামুন জানান, তারা প্রথমে একজনকে আটক করেন। তার দেয়া তথ্যে অপর দু’জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছিনতাইয়ের শিকার নারীর খোয়া যাওয়া টাকা, ভ্যানিটি ব্যাগ, মোবাইল ও কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া ছিনাতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়।

এদিকে, রাজপাড়া থানায় তাদের বিরুদ্ধে মামলা থাকায় তিন ছিনতাইকারীকে ওই থানায় হস্তান্তর করেছে ডিবি পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, ‘তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর