জলদস্যুদের অর্থ পাচারকারীর ২ সদস্য আটক

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | 2023-08-31 07:40:57

বরিশাল: বিকাশের মাধ্যমে সুন্দরবনের জলদস্যুদের কাছে অর্থ পাচারকারী ২ জনকে আটক করেছে র‌্যাব। পাশাপাশি তাদের কাছ থেকে সিমসহ (বিকাশ, রকেট ও শিওর ক্যাশ এর কাজে ব্যবহৃত) ২৯টি মোবাইল সেট এবং ক্যাশ ইন/আউট রেজিস্টার ও ট্রানজিট রেজিস্টারসহ মোট ১২টি রেজিস্টার উদ্ধার করা হয়।

সোমবার (১৩ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, রোববার (১২ আগস্ট) র‌্যাব-৮ বরিশাল এর একটি বিশেষ দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাগেরহাট জেলার রামপাল থানাধীন ফয়লার হাট বাজারে অভিযান চালায়। তবে অভিযানের আগে র‌্যাবের কাছে তথ্য ছিল, সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মি জেলেদের কাছ থেকে আদায় করা মুক্তিপণের টাকা ‘মোল্লা টেলিকম’ নামে এক দোকানের বিকাশ এজেন্টের মোবাইলের মাধ্যমে লেনদেন করা হচ্ছে।

এমন তথ্যে অভিযানের সময় র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব জিল্লুর রহমান ও মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখকে আটক করে।

আটককৃতরা হলেন- বাগেরহাট জেলার রামপাল উপজেলার সন্তোষপুর এলাকার মো. রশিদ মোল্লার ছেলে জিল্লুর রহমান (৩১) ও তার সহযোগী একই উপজেলার মালিডাঙ্গা উপজেলার আব্দুর রহমানের ছেলে মারুফ বিল্লাহ ওরফে সাগর শেখ (১৮)।

র‌্যাব আরও জানায়, আটককৃতরা জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করেছে তারা দীর্ঘদিন যাবৎ জেলেদের জিম্মির পর মুক্তিপনের টাকা জলদুস্যদের কাছে বিকাশ করে আসছেন।

উল্লেখ্য, মো. জিল্লুর রহমানের নামে বিকাশ একাউন্ট ও ডাচ বাংলা ব্যাংকের রকেটে একাধিক একাউন্ট রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর