মিরসরাইয়ে স্কুল ছাত্রীর করোনা শনাক্ত, বাড়ি লকডাউন

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম) | 2023-08-31 03:40:00

মিরসরাইয়ে এক স্কুল ছাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি উপজেলার করেরহাট ইউনিয়নের অলিনগর গ্রামের অলিনগর এলবি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। তাকে ফেনী ট্রমা সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার (৬ মে) দুপুর ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে ওই স্কুল ছাত্রীর বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। মিরসরাইয়ে এ পর্যন্ত তিন জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে প্রথম রোগী সুস্থ হয়ে এরইমধ্যে বাড়ি ফিরেছেন।

জানা গেছে, গত সোমবার (৪ মে) করোনার উপসর্গ জ্বর, সর্দি দেখা দেয় ওই কিশোরীর। চিকিৎসার জন্য ভর্তি হন পার্শ্ববর্তী ফেনী জেলার করোনা চিকিৎসা কেন্দ্র ফেনী ট্রমা সেন্টারে। পরীক্ষা নিরীক্ষার পর বুধবার জানা যায় ওই কিশোরী সংক্রমিত হয়েছেন।

এ সময় চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের পক্ষ থেকে ওই পরিবারটির জন্য পুরো একমাসের খাবার প্রদান করা হয়। পরিবারটির নিরাপত্তার দিকে খেয়াল রাখার জন্য একজন গ্রাম পুলিশ সদস্য নিয়োজিত করা হয়েছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, ওই মেয়ের বাবা চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্সিতে চাকরি করেন। সে সূত্রে তিনি চট্টগ্রামে আসা যাওয়ার মধ্যে রয়েছেন। ধারণা করা হচ্ছে বাবার মাধ্যমেই সংক্রমিত হয়ে থাকতে পারে স্কুল ছাত্রী। আগামী বৃহস্পতিবার পরিবারের বাকি সদস্যের নমুনা সংগ্রহ করা হবে। ওই পরিবারটিসহ পার্শ্ববর্তী আরও একটি পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১৮ এপ্রিল খইয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামে রাজিয়া সুলতানা নামের এক নারী ও গত ২৮ এপ্রিল মিঠানালা ইউনিয়নের পাত্তারপুকুর এলাকায় এক গাড়ি চালকের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে ওই সুস্থ হয়ে গত মঙ্গলবার বাড়ি ফিরেছেন। অন্যজন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর