চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক এমপি শামসুদ্দিন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-28 08:49:29

মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য (এমপি) এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, প্রকৌশলী শামসুদ্দিন আহমদ।

শনিবার (৯ মে) বাদ ফজর ফুলবাড়িয়া উপজেলার আছিম বাঁশদি গ্রামে নিজ বাসভবনের সীমানার ভেতরে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে মা খুশমুন নেছা খুশির কবরের পাশেই তাকে দাফন করা হয়।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় বাইরের লোকজনের আগমন ঠেকাতে আছিমের বিভিন্ন মোড়ে মোড়ে আইনশৃঙ্খলাবাহিনীর টহল জোরদার করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে সাবেক এ সংসদ সদস্যের জানাজা ও দাফন সম্পন্ন করা হয়।

এর আগে, শুক্রবার (৮ মে) বিকেল ৫টায় রাজধানীর গ্রিনরোডের বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রকৌশলী শামসুদ্দিন আহমদ। পরে রাত সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

শামসুদ্দিন আহমদ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চিফ প্রকৌশলী ছিলেন। চাকরি থেকে অবসরে যাওয়ার পর বিএনপির রাজনীতিতে সক্রিয় হন ও অল্পদিনেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আস্থাভাজন হয়ে উঠেন তিনি। বিএনপির জাতীয় নির্বাহী সদস্য ও জেলা বিএনপির সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও একটানা প্রায় দেড়যুগ উপজেলা বিএনপির সভাপতি ছিলেন তিনি।

প্রকৌশলী শামসুদ্দিন আহমদ ৬ষ্ঠ ও ৮ম জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত নির্বাচনেও ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

আরও পড়ুন: সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শামসুদ্দিন আহমেদের ইন্তেকাল

এ সম্পর্কিত আরও খবর