কুষ্টিয়া শহরবাসীর জন্য খুলছে শপিংমল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-31 00:14:16

কুষ্টিয়ায় রোববার (১০ মে) থেকে শপিং কমপ্লেক্স ও মার্কেট সমূহ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভায় এ তথ্য জানানো হয়। তবে মার্কেটে আসতে পারবেন শুধু শহরের বাসিন্দারা। অন্য উপজেলা থেকে কেউ শহরে এসে কেনাকাটা করতে পারবেন না।

সভায় জানানো হয়, শপিংমলে ক্রেতা-বিক্রেতা উভয়কে মাস্ক ও গ্লাভস পরা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও শহরের বাসিন্দারা কেবল কেনাকাটা করতে পারবেন। অন্য উপজেলা থেকে কেউ শহরে এসে কেনাকাটা করতে পারবেন না। প্রতিটি শপিংমলের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। মার্কেটের ভেতরে জীবাণু মুক্ত রাখার ব্যবস্থা থাকতে হবে। শহরের মজমপুর থেকে বড় বাজার পর্যন্ত কোনো অটোরিকশা চলবে না। এ ছাড়া ফুটপাতে কোনো দোকান বসতে দেওয়া হবে না। সামাজিক দূরত্ব মেনে সবাইকে ব্যবসা করতে হবে। না মানলে তার দোকান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। সভায় কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা পরিষদের চেয়ারম্যান ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাজী রবিউল সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও জেলা চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট এস এম কাদরী শাকিল জানান, টপটেন, ইজি ফ্যাশান, বি বন্ড, দর্জিবাড়ী, আর্টিকেলসহ বেশকিছু শো-রুমের সেলসম্যান ঢাকা ও নারায়ণগঞ্জের বাসিন্দা। ইতোমধ্যে শপিংমল খোলার খবর পেয়ে তারা কুষ্টিয়া আসতে শুরু করেছেন। গতকাল রাতে বেশ কয়েকটি শো-রুমের ম্যানেজারসহ সেলসম্যান মাইক্রোবাসে কুষ্টিয়া এসেছে। তাদের হোম কোয়ারান্টাইন নিশ্চিতের দাবি জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর