কর্মস্থলে ফিরলেন করোনা জয়ী পুলিশ সার্জেন্ট মামুন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-23 15:28:15

গাইবান্ধার গোবিন্দগঞ্জ ট্রাফিক পুলিশের সার্জেন্ট ফয়সাল মামুন করোনাভাইরাস জয় করে আবারও কর্মস্থলে যোগদান করেছেন।

শনিবার ( ৯ মে) সকালে রংপুর হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে তাকে বিদায় দেওয়া হয়। এরপর দুপুরে তার কর্মস্থল গোবিন্দগঞ্জ যোগদান করেন।

এসময় গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলামের পক্ষে জেলা ট্রাফিক পুলিশের টিআই নূর, গোবিন্দগঞ্জ ট্রাফিক পুলিশের সদস্য ও গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী এবং থানার সব অফিসার ফুল দিয়ে সার্জেন্ট মামুনকে স্বাগত জানান।

জানা যায়, ফয়সাল মামুন গোবিন্দগঞ্জে নিয়মিতভাবে ট্রাফিক সার্জেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহে যখন নারায়ণগঞ্জ, গাজীপুর ও ঢাকা এলাকায় করোনার প্রাদুর্ভাব শুরু হয়, তখন ওই এলাকার গার্মেন্টস কর্মীরা সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাস-ট্রাকে করে দেশের বিভিন্ন প্রান্তে ফিরছিলেন। ওই সময় গোবিন্দগঞ্জের বিভিন্ন পয়েন্ট বাস-ট্রাক চেক দিতে গিয়ে সার্জেন্ট মামুনের শরীরে সম্ভবত বরোনাভাইরাসে আক্রান্ত হন। সার্জেন্ট মামুন করোনা উপসর্গ উপেক্ষা করে সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে বেশি অসুস্থ হয়ে পড়েন। পরে ১৮ এপ্রিল বাড়িতে সঙ্গরোধে চলে যান।

১৯ এপ্রিল অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসানের পরামর্শে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে সার্জেন্ট মামুনের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়। পরীক্ষা শেষে ২৪ এপ্রিল তারা করোনা পজিটিভ আসে। ২৯ এপ্রিল থেকে বেশি অসুস্থ হয়ে পড়লে ও শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে ১ মে জরুরি ভিত্তিতে মামুনকে অ্যাম্বুলেন্স যোগে করোনা ডেডিকেটেড হাসপাতাল রংপুরে পাঠানো হয়। সেখানে চিকিৎসার এক পর্যায়ে ৩ মে সার্জেন্ট মামুনের ২য় বার নেওয়া স্যাম্পলের রিপোর্ট নেগেটিভ আসে। ৪ মে পুনরায় তার তৃতীয়বার স্যাম্পল নেওয়া হয়। ৭ মে মামুনের করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী বার্তা২৪.কম-কে জানান, ট্রাফিক পুলিশের সার্জেন্ট ফয়সাল মামুনের বাড়ি দিনাজপুর সদর উপজেলার উতরাইল এলাকায়। তিন এখন সম্পূর্ণ সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান
করেছেন।

এ সম্পর্কিত আরও খবর