আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, ধাওয়া-পাল্টা ধাওয়া

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-15 07:32:46

কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও বেতন বৈষম্যের জেরে সাভারের আশুলিয়া ও কাশিমপুর সীমান্তবর্তী এলাকায় শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ কয়েকজন শ্রমিক আহতের খবর পাওয়া গেছে।

শনিবার (৯ মে) দুপুরে গাজীপুরের কাশিমপুর এলাকার ডরীন নামের একটি কারখানার শ্রমিকরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানীবাজার এলাকা অবরোধ করে বিক্ষোভ করলে এই ঘটনা ঘটে। পরে আরও কয়েকটি কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে আসে।

শ্রমিকরা জানান, শুক্রবার (৮ মে) রাতে তাদের মোবাইল ফোনে কারখানা বন্ধের বিষয়টি জানিয়ে দেয় কারখানা কর্তৃপক্ষ। কারখানা বন্ধের বিষয়টি জানার পরেও শ্রমিকরা কারখানার সামনে বেতন বৈষম্যের অভিযোগে বিক্ষোভ করতে থাকে। পরে তারা নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানীবাজার এলাকা অবরোধ করে বিক্ষোভ করে। এসময় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে শ্রমিকরা চড়াও হয়। পরে পার্শ্ববর্তী সিনহা, অকোটেক্স, নর্দান ও ডরীন কারখানার সব শ্রমিক আন্দোলনে অংশ নিয়ে পুলিশকে লক্ষ্য করেইটপাটকেল ছুড়তে থাকে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অবস্থা নিয়ন্ত্রণে নিতে টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। এঘটনায় কয়েকজন শ্রমিকসহ পুলিশ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামীনুর রহমান বলেন, বকেয়া ও শতভাগ বেতনের দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর