বগুড়ায় করোনা রোগীদের ভরসাস্থল ডা. কাজল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-26 12:55:51

বগুড়ার সন্তান ডা. শফিক আমিন কাজল। জেলার করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত রোগী ও তার স্বজনদের ভরসার স্থল তিনি। তারই নেতৃত্বে চিকিৎসকরা সব প্রতিবন্ধকতা উপেক্ষা করে আন্তরিকতা দিয়ে ২৬ জন সুস্থ করে তুলেছেন। এরমধ্যে করোনা পজিটিভ রোগী সাত জন এবং করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৯ জন।

এরইমধ্যেই সর্বমহলে প্রশংসিত হয়েছেন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল। শুধু চিকিৎসা কাজেই তিনি নেতৃত্ব দিচ্ছেন তা নয়, এই ইউনিটে ভর্তি করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে হাসপাতাল চত্বরেই তার জানাজার ব্যবস্থা করেন। যাতে জানাজা নিয়ে মৃতের বাড়িতে কোনো ঝামেলা তৈরি না হয়। রোগীর সঙ্গে হাসপাতালে আসা স্বজনরা যেন অনাহারী না থাকে সেই উদ্যোগও নিয়েছেন তিনি।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালকে করোনা আইসোলেশন ইউনিট ঘোষণার পর করোনায় আক্রান্ত বা সন্দেহভাজন রোগীদের চিকিৎসা পরামর্শ দেওয়ার জন্য তার উদ্যোগেই জেলায় প্রথম চালু হয় হট লাইন। সেই হট লাইনে ফোন দিয়েই করোনাভাইরাস সংক্রান্ত পরামর্শ নিচ্ছেন অনেকেই।

ডা. শফিক আমিন কাজল

সব ধরনের হোটেলসহ খাবার দোকান বন্ধ থাকায় হাসপাতালে ভর্তি রোগীর সঙ্গে আসা স্বজনরা পড়েন চরম খাদ্য সমস্যায়। এর সমাধান করতে উদ্যোগী হন হাসপাতালের আরএমও ডা. কাজল। বগুড়ার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যোগাযোগ করে রোগীর স্বজনদের খাবার সরবরাহের ব্যবস্থা করেন তিনি।

এ বিষয়ে জানতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নূরুজ্জামান সঞ্চয় বলেন, ‘ডা. কাজল উচ্চমাত্রার ডায়াবেটিক রোগী হওয়ার পরও এ সময়ে ছুটির আবেদন করেননি বরং তাকে ছুটিতে যেতে বলায় তিনি স্পষ্ট করে বলেন, এই মুহূর্তে তিনি ছুটিতে গেলে অন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মনোবল ভেঙে যাবে।’

এ সম্পর্কিত আরও খবর