দেশে করোনা আক্রান্ত ১৪৬৫৭, মৃত্যু ২২৮

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 01:52:53

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮৮৭ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। একদিনে এটাই সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪৬৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে নতুন করে ১৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে।

রোববার (১০ মে) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৮৭ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬৫৭ জনে।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৪২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৭৩৮টি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২৩৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আরও জানান, এখন মোট ৩৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গতকাল পর্যন্ত ৩৫টি ল্যাবে পরীক্ষা হতো। নতুন করে যুক্ত হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল।

নতুন করে মারা যাওয়া ব্যক্তিদের ১০ জন পুরুষ, ৪ জন নারী। বয়সের হিসেবে মৃত চারজন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন।

অন্যদিকে বয়সের হিসেবে মৃত ১০ জন পুরুষের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন এবং ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন।

নতুন করে ২৩৬ জন রোগ সুস্থ হয়েছেন জানিয়ে ডা. নাসিমা সুলতানা বলেন, সুস্থতার হার ১৮ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫ শতাংশ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২ হাজার ১১৫ জন।

এ সম্পর্কিত আরও খবর