ঈদে বরিশাল যাওয়ার লঞ্চের আগাম টিকিট শেষ!

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | 2023-08-26 23:58:53

বরিশাল: কোরবানির ঈদকে ঘিরে বরিশাল যাওয়ার লঞ্চের প্রথম ও দ্বিতীয় শ্রেণির টিকিট বিতরণ শেষ হয়েছে। বর্তমানে বরিশাল থেকে ঢাকায় ফেরার ফিরতি টিকিট বিতরণ করছে লঞ্চ কর্তৃপক্ষ।

কিন্তু যাত্রা শুরুর অনেক আগেই টিকিট শেষ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে এই দুই শ্রেণির যাত্রীরা। কেননা এ সকল যাত্রীদের জন্য লঞ্চগুলোতে যে পরিমাণ কেবিন বরাদ্দ রয়েছে তার বিপরীতে চাহিদা কয়েকগুণ। তাই যাত্রীদের চাহিদা অনুযায়ী টিকিট সরবরাহ করতে পারেনি বলে স্বীকারও করেছে লঞ্চ কর্তৃপক্ষ।

তবে যাত্রীরা অভিযোগ করে জানান, লঞ্চ কর্তৃপক্ষের নিয়মানুযায়ী নির্ধারিত সময়ের আগেই টিকিটের চাহিদা পত্র জমা দিয়েও কাঙ্ক্ষিত টিকিট পায়নি তারা। ঢাকা থেকে বরিশাল যাওয়ার টিকিট লঞ্চ কর্তৃপক্ষ সিন্ডিকেটের মাধ্যমে আটকিয়ে রেখেছে বলেও অভিযোগ করেছেন তারা।

এ বিষয়ে সুন্দরবন লঞ্চের কাউন্টার ব্যবস্থাপক মো. জাকির হোসেন বলেন, ‘ঈদ উল আজহাকে সামনে রেখে ঢাকা থেকে বরিশালগামী যাত্রীদের টিকিটের চাহিদা গত বছরের তুলনায় এবার অনেক বেশি। তাছাড়া একটা লঞ্চে ১শ থেকে দেড়শ কেবিন রয়েছে। এ কারণে আমরা টিকেট দিতে পারি নাই। তবে যাত্রীদের চাহিদার বিপরীতে অন্যদিনের টিকিট দিয়ে সমন্বয় করার চেষ্টা করছি।’

তিনি আরও বলেন, ‘আমরা এক সঙ্গে সকলকে খুশি করতে পারি নাই। আর যাত্রীদের চাহিদাপত্রের বিপরীতে এই টিকিট দেয়া হয়েছে। এখানে টিকিট আটকিয়ে রাখার প্রশ্নই আসে না।’

সরেজমিন ঘুরে দেখা গেছে, সুন্দরবন, সুরভী, পারাবত ও কীর্তনখোলা, টিপু এবং অ্যাডভেঞ্চারসহ বিভিন্ন লঞ্চের কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দিয়ে দাঁড়িয়ে আছে টিকিট প্রত্যাশীরা। ঢাকা থেকে বরিশাল যাওয়ার প্রথম ও দ্বিতীয় শ্রেণির টিকিট শেষ হওয়ায়, ফিরতি টিকিটের জন্য ভিড় করছেন তারা। আর প্রতিটি লঞ্চের কাউন্টার থেকে এখন দেয়া হচ্ছে ঈদ পরবর্তী বরিশাল থেকে ঢাকা ফেরার টিকিট।

সুরভি গ্রুপ অব কোম্পানি লিমিটেডের পরিচালক রেজিনুল কবির রেজিন বলেন,‘ঈদকে ঘিরে যাত্রীদের ঢাকা থেকে বরিশাল আসার প্রথম ও দ্বিতীয় শ্রেণির অগ্রিম টিকিট দেয়া শেষ হয়ে গেছে। আর শতভাগ মানুষই টিকিট পেয়েছে। এখন আমরা ঢাকায় ফিরতি টিকিট সরবরাহ করছি।’

উল্লেখ্য, এবারের কোরবানির ঈদকে সামনে রেখে ঢাকা-বরিশাল রুটে ১৮ জুলাই থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস শুরু হবে। ওই দিন থেকে ঢাকা-বরিশালের প্রতি যাত্রায় ১৮টি করে লঞ্চ চলাচল করবে।

এ সম্পর্কিত আরও খবর