প্যারাসুটসহ ২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 07:02:07

ভেজালবিরোধী অভিযানে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, কুমারিকা, ডাবর, ভাটিকা, আমলাসহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের প্রায় দুই কোটি টাকার হেয়ার অয়েল ও কসমেটিকস জব্দ করেছে বিএসটিআই।

পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রোববার (১০ মে) রাজধানীর চকবাজার এবং বেগমবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করে।

২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ, ছবি: বার্তা২৪.কম

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে চকবাজার এলাকায় সকাল ১১টায় এ অভিযান শুরু হয়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন ছাড়াই অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নামিদামি ব্র্যান্ডের মোড়কে নকল কসমেটিকস বিক্রি ও বিতরণ করায় পাঁচ নম্বর কে এম আজম লেন, বেগমবাজার, বংশাল, ঢাকার কারখানার দায়িত্বপ্রাপ্ত পরিচালক আনোয়ার হোসেন (৩৫) ও মো. নয়নকে (১৯) এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ সময় দুই ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

২ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ, ছবি: বার্তা২৪.কম

নকল কসমেটিকসের মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলীফুল, নিহার আমলা, নিহার ন্যাচারাল আমলা, জবা আমলা, ডাবর, ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি। এছাড়া বিভিন্ন কালার ও ফ্লেভারের ফারফিউমও জব্দ করা হয়েছে।

রমজানে বিএসটিআই’র এমন অভিযান জোরদার করা হবে বলেও সংস্থাটি জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর