জমি বিক্রি করে স্বজনহারা মায়েদের জন্য উপহার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-18 22:43:16

দুনিয়াজুড়ে করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক হারে বিস্তার করেছে। বাংলাদেশেও এর শিকড় ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসের থাবা থেকে দেশকে বাঁচাতে কঠোর পদক্ষেপ নিয়েছে সরকার। দেশজুড়ে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়েছেন দিনমজুর অনেক নারী। এ পরিস্থিতিতে জমি বিক্রি করে এমন কর্মহীন নারীর পাশে দাঁড়িয়েছেন মনির হোসেন নামের এক ব্যক্তি।

রোববার (১০ মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মা দিবস উপলক্ষে সাভার আশুলিয়ার বিভিন্ন এলাকা ঘুরে স্বজনহারা অসহায় ও কর্মহীন মায়েদের খুঁজে বের করে তাদের উপহার সামগ্রী বিতরণ করেন তিনি।

মনির হোসেন বলেন, ‘দেশে করোনা শনাক্ত হওয়ার পরে থেকেই চলছে অঘোষিত লকডাউন। ঠিক তখন থেকেই আমার জমি বিক্রি করা টাকায় এ পর্যন্ত প্রায় সাড়ে ছয় হাজার অসহায় পরিবারের মাঝে ঘরে থাকার উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছি। পর্যায়ক্রমে পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্যসামগ্রীর পাশাপাশি ইফতার সামগ্রীও বিতরণ করছি। এদের খাদ্য সামগ্রী ফুরিয়ে গেলে আবার বিতরণ করা হচ্ছে। একই পরিবারের মাঝে সাতবার পর্যন্ত উপহার পৌঁছে দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আজ মা দিবসে সব মায়ের প্রতি শ্রদ্ধা রেখে আমার পার্শ্ববর্তী এলাকায় স্বজনহারা প্রায় শতাধিক মা’কে খুঁজে বের করে উপহার সামগ্রী বিতরণ করেছি। শুধু মা দিবসেই নয় স্বজনহারা মায়ের জন্য যতদিন বেঁচে থাকব, ততদিন তাদের পাশে থাকার চেষ্টা করব।

মনির বলেন, ‘এই মহামারি মোকাবিলায় যৌথভাবে অসহায় ও কর্মহীনদের পাশে দাঁড়াতে হবে। তবেই এই সংকট কাটিয়ে ওঠা সম্ভব। বিত্তবানদের পার্শ্ববর্তী অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।’

এ সম্পর্কিত আরও খবর