কোম্পানীগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় গ্রেফতার ৩

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-21 15:19:55

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মো. রাশেদ উদ্দিন (৩৫) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে।

রোববার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে চরএলাহী ইউনিয়নের ৮নং ওয়ার্ড থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, চরএলাহী ৮নং ওয়ার্ডের মোস্তাফিজুর রহমানের ছেলে ইমাম হোসেন (৫২), একই এলাকার আবু তাহেরের ছেলে মো.ইউনুছ (৩২), ওজি উল্যার ছেলে মনির হোসেন (৩২)।

নিহত ব্যবসায়ী রাশেদ একই ওয়ার্ডের হাসেম বাজার এলাকার আবুল হাসেম বাদীর ছেলে। তার স্ত্রী ফেরদৌসের নেছা কোম্পানীগঞ্জ থানায় ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

নিহতের বড় ভাই দেলোয়ার অভিযোগ করেন, নিহত রাশেদ চরএলাহী ৮নং ওয়ার্ড যুবলীগের কর্মী এবং স্থানীয় কিল্লার বাজারের বড় ব্যবসায়ী ছিলেন। পূর্ব শত্রুতা এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরিবারের সঙ্গে ইউপি সদস্য মোজাম্মেল হোসেনের দ্বন্দ্ব চলছিল। গত কয়েক মাস থেকে মোজ্জাম্মেলের নেতৃত্বে নিহত রাশেদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। না হলে চরএলাহী ইউনিয়নে তার সব ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দেয় মোজাম্মেল গ্রুপ।

তিনি আরও জানান, হুমকির ভয়ে গত ৭-৮ দিন রাশেদ শ্বশুর বাড়িতে আশ্রয় নেন। পরে গত শনিবার (৯ মে) রাত ৮টার দিকে কিল্লার বাজারে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে বসেন রাশেদ। ১৫ থেকে ২০জন রাশেদকে হাশেম বাজার নিয়ে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে। পরবর্তীতে চোর সন্দেহে গণপিটুনিতে মৃত্যুর নাটক সাজানোর চেষ্টা করে মোজাম্মেল গ্রুপের ইকবালসহ অন্যান্য সদস্যরা।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান জানান, মোজ্জামেল মেম্বার ও দেলোয়ার গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে তিন জনকে গ্রেফতার করেছে।

এ সম্পর্কিত আরও খবর