লকডাউন অমান্য, হিলিতে ঢাকাগামী আহাদ পরিবহন আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 17:15:29

করোনা মোকাবিলায় দিনাজপুর জেলাকে লকডাউন ঘোষনার পর পোশাক কারখানার কর্মীদের ধানকাটা শ্রমিক সাজিয়ে ঢাকায় নিয়ে যাওয়ার সময় আহাদ পরিবহনকে আটক করেছে হিলির আনসার ভিডিপি'র সদস্যরা।

সোমবার (১১ মে) রাত সাড়ে ১০টায় হিলি রাজধানী মোড় চেকপোস্টে ঢাকাগামী কোচটিসহ ঢাকার পোশাক কর্মীদের আটক করা হয়।

হাকিমপুর উপজেলা আনসার ভিডিপি কোম্পানি কমান্ডার রেজাউল ইসলাম রিপন বার্তা২৪.কমকে বলেন, রাত সাড়ে ১০টায় দিনাজপুর দশমাইল থেকে ছেড়ে আসা আহাদ পরিবহনটি (ঢাকা মেট্রো ব ১৩-১৪৩০) কে দাঁড় করাই। যাত্রীদের জিজ্ঞাসাবাদ করে বুঝতে পারি তারা ধানকাটা শ্রমিক নয়। তারা ঢাকার বিভিন্ন পোশাক কারখানার কর্মী। পরে গাড়িটি আটক করে হাকিমপুর থানা ওসিকে অবগত করি।

হাকিমপুর থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ বার্তা২৪.কমকে বলেন, আনসার ভিডিপি সদস্যারা খবর দিলে ঘটনাস্থলে যাই। যেহেতু লকডাউনেরর কারণে দেশে সকল গণপরিবহন চলাচল নিষিদ্ধ করেছে সরকার। সরকারী নির্দেশ অমান্য করায় গাড়িটি আটক করা হয়েছে। যাত্রীবাহী আহাদ পরিবহনটি দিনাজপুর দশমাইল হতে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল।

তিনি আরও বলেন, কোচটি দীর্ঘদিন যাবত লকডাউন ঘোষনা অমান্য করে জেলার বিভিন্ন এলাকা হতে যাত্রী নিয়ে যাওয়া-আসা করছে। যাত্রীদের নামিয়ে দিয়ে পরিবহনসহ চালক, হেলপার ও সুপার ভাইজারকে আটক করি। সুপার ভাইজারের নিকট হতে যাত্রীদের দেওয়া ভাড়ার টাকা ফিরিয়ে দেওয়া হয়।

সরকারী নির্দেশ অমান্য করায় পরিবহনসহ ড্রাইভার, হেলপার ও সুপার ভাইজারকে আটক করে হিলি ১১ আনসার ব্যাটালিয়নে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর