দৌলতদিয়াতে বাড়ছে যানবাহন-যাত্রীর চাপ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 17:41:48

প্রতিদিনই রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটের যাত্রী ও যানবাহনের সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরির সংখ্যাও।

দীর্ঘদিন সীমিত আকারে ৫টি ফেরি চললেও যাত্রী ও যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় সোমবার (১১ মে) রাত থেকে ১০টি ফেরি চালু রাখে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ মে) দৌলতদিয়া ঘাটে দেখা যায়, ভোর থেকেই যাত্রীর প্রচুর চাপ। ব্যক্তিগত ছোট গাড়ির সংখ্যাও বেড়েছে। গণপরিবহন এখন পর্যন্ত বন্ধ থাকায় ছোট যান বিশেষ করে মোটরসাইকেলের চাপ রয়েছে চোখে পড়ার মতো।

অন্যদিকে পণ্যবাহী ট্রাকও নদী পারের জন্য অপেক্ষা করছে। বেশ কিছুদিন ধরে ঘাটে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে বলে জানান ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার রাত থেকে ১০টি ফেরি চালু করা হয়েছে

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কমকে বলেন, ১০ মে থেকে সীমিত আকারে দেশের বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান ও শপিংমল খুলে দেওয়ার পর থেকেই ঘাটে অতিরিক্ত চাপ রয়েছে।

করোনার কারণে এই নৌরুটে দীর্ঘদিন সীমিত আকারে শুধু জরুরি যানবাহনের জন্য কয়েকটি ফেরি চলাচল করছে। সোমবার রাতে যানবাহন ও যাত্রীর চাপ বেড়ে যাওয়ায় ১০টি ফেরি চালু করা হয়েছে।

বর্তমান দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৬টি ফেরি চলাচল করছে। যানবাহন ও যাত্রীর চাপ বাড়লে ফেরির সংখ্যা বাড়ানো হবে।

এ সম্পর্কিত আরও খবর