মালয়েশিয়ায় আটকেপড়া ১৫৮ বাংলাদেশি বুধবার ফিরছেন

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 08:48:40

মালয়েশিয়ায় আটকেপড়া ১৫৮ বাংলাদেশি নাগরিক বুধবার (১৩ মে) দুপুরে দেশে ফিরছেন । গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট একটি বিশেষ ফ্লাইটের মাধ্যমে তাদের দেশে ফিরিয়ে আনছেন।

করোনা মহামারি চলাকালীন সময়ে মালয়েশিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের এটিই প্রথম এবং বৃহত্তম ইভাকুয়েশন। একটি মৃতদেহসহ ১৫৮ জন বাংলাদেশি রয়েছেন এই গ্রুপে।

বুধবার (১৩ মে) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেনটি অবতরণের কথা রয়েছে।

মালয়েশিয়ায় আটকেপড়া বাংলাদেশিরা দেশে ফেরত আসার জন্য মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করে। জিডি অ্যাসিস্ট মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে এই বাংলাদেশিদের ফিরিয়ে আনার কাজ শুরু করে। আর ঠিক আগের বারের মতোই, বাংলাদেশিদের ফিরিয়ে আনার জন্য বিভিন্ন প্রাসঙ্গিক কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমতি পাওয়ার জন্য জিডি অ্যাসিস্ট ভূমিকা পালন করে।

জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈন উদ্দীন আহমেদ বলেন, জিডি অ্যাসিস্ট গর্বিত যে এই করোনা বিড়ম্বনার সময়কালে আটকা থাকা বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনায় তাদের প্রচেষ্টা চালিয়ে যেতে সক্ষম হয়েছে। বিভিন্ন কর্তৃপক্ষের তাৎক্ষণিক সমর্থন ও সহায়তার জন্য, বিশেষ করে পররাষ্ট্র মন্ত্রণালয় ও কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন, এবং সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, আটকে পড়াদের ফিরিয়ে আনার ক্ষেত্রে স্বাস্থ্যগত বিষয়ে কঠোর মনিটরিং করা হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমোদনের পরে কুয়ালালামপুরের দুইটি বিখ্যাত হাসপাতালে সমস্ত যাত্রীদের কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষা করার ব্যবস্থা করা হয়।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্য সেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর