ত্রাণের চাল আত্মসাৎ করে চেয়ারম্যান পদ হারালেন মুখলিছ মিয়া

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-28 09:27:35

ত্রাণ ও ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মঙ্গলবার (১২ মে) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। পাশাপাশি জেলা প্রশাসনের মাধ্যমে ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়ে শোকজ করা হয়েছে চেয়ারম্যান মুখলিছকে। উপযুক্ত জবাব না দিলে পরবর্তী ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

বিষয়টি নিশ্চিত করেছে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. নূরুল ইসলাম।

তিনি জানান, পরিষদের ১ নম্বর প্যানেল চেয়ারম্যান এখন থেকে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। দশ কার্য দিবসের মধ্যে সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান উপযুক্ত জবাব দিতে না পারলে পরবর্তী প্রক্রিয়ায় বিভাগীয় ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

শায়েস্তাগঞ্জ উপজেলার ৭নং নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান সরকারি ত্রাণের চাল ও ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ এনে শুক্রবার (৮ মে) রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ কেজি চাল জব্দ করে এবং অভিযোগের সত্যতা পায়। এ ছাড়া ৩০০ কেজি চালের কোনো হদিস পাওয়া যায়নি। চেয়ারম্যান মুখলিছ মিয়া গ্রেফতার এড়াতে পালিয়ে গেলেও তার বিরুদ্ধে শায়েস্তাগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

পরে গত ৯ মে রাতে শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ চেয়ারম্যান মুখলিছ মিয়াকে দল থেকে বহিষ্কার করে। শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল ও সাধারণ সম্পাদক ১১নং ব্রহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান হোসেইন মোহাম্মদ আদিল জজ মিয়ার যৌথ স্বাক্ষরে তাকে বহিষ্কার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর