কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন ঠাকুরগাঁও ছাত্রলীগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-30 18:35:14

মাঠে ধান পেকে গেলেও করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে পড়েছেন কৃষকেরা। ঠিক এমন সময় ঠাকুরগাঁওয়ে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নিদের্শনায় মঙ্গলবার (১২ মে) ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের কৃষক নাসির উদ্দিনের ২৮ শতক জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক নাসির উদ্দিন সদর উপজেলার ১৩ নং গড়েয়া ইউনিয়নের আরাজী লস্করা গ্রামের বাসিন্দা।

জানা যায়, মঙ্গলবার ভোরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলকের নেতৃত্বে জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা কৃষক নাসির উদ্দিনের ক্ষেতের ধান কাটায় অংশ নেয়। পরে তারা সেগুলো ওই কৃষকের বাড়ি গিয়ে পৌঁছে দেয়।

ছবিঃ বার্তা২৪.কম

ধান কাটায় অংশ নিয়েছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান হিমেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সবুজ, ১৩ নং গড়েয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তোফালে আলম রিকি, সাধারণ সম্পাদক সাজু ইসলামসহ জেলা, উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা।

মহামারি করোনাভাইরাসের সময় ছাত্রলীগের এই কার্যকলাপকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

ধান কেটে দেয়া কৃষক নাসির উদ্দিন বার্তা২৪.কমকে জানান, করোনাভাইরাসের ফলে বেশ কয়েকদিন ধরেই অনেক শ্রমিককে বলেছিলাম ধানগুলো কেটে দেবার জন্য। কিন্তু ভয়ে কেউ আসতে চায় না। খুব চিন্তিত ছিলাম। পরে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ হলে তারা এসে আমার ক্ষেতের ধান কেটে দিয়ে বাড়ি পর্যন্ত পৌঁছে দেয়।

তিনি আরো বলেন, আমি ধন্যবাদ জানাই ছাত্রলীগের নেতাকর্মীদের যারা এই পরিস্থিতিতে আমার পাশে এসে দাঁড়িয়েছে। সেই সাথে ধন্যবাদ জানাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। যিনি এমন একটি মহৎ উদ্যোগ নিয়েছেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক বার্তা২৪.কমকে জানান, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমরা কৃষকের ধান কেটে দেয়ার কার্যক্রম হাতে নিয়েছি। বর্তমানে দেশে করোনাভাইরাসের ফলে কৃষকরা তাদের জমির ধান কাটতে পারছে না শ্রমিকের অভাবে। কারণ তারা ভয় পাচ্ছেন। আজ আমরা দরিদ্র এই কৃষকের ধান কেটে দিয়ে তার বাসায় পৌঁছে দিয়েছি।

তিনি আরো বলেন, ক্রান্তিকাল এই সময়ে ছাত্রলীগ জনগণের পাশে আছে থাকবে। আমরা আজ প্রথম একজন দরিদ্র কৃষকের ধান কেটে দিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই নেতাকর্মীরা জনগণের পাশে সবসময় থাকবে। আমরা আমাদের এই কার্যক্রম অব্যাহত রাখবো।

এ সম্পর্কিত আরও খবর