বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ

বরিশাল, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | 2023-08-27 14:46:27

বরিশাল: বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালিত হচ্ছে।

বুধবার (১৫ আগস্ট) সকাল ৭টায় নগরের বান্দরোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

এ সময় পুষ্পার্ঘ্য অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর কমান্ডের নেতারা, রাষ্ট্রের পক্ষে বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মোশারফ হোসেন, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের ঊধ্বর্তন কর্মকর্তারা।

এদিকে সকাল ৮টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল ২ আসনের সাংসদ অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল ৩ আসনের অ্যাডভোকেট শেখ টিপু সুলতান, সাবেক পুলিশ সুপার মাহবুব উদ্দিন বীর বিক্রম, ১৪ দল বরিশাল জেলার নেতারা।

অন্যদিকে সকাল ৯টায় শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল-৫ আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, নবনির্বাচিত বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের অন্যান্য নেতারা।

এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতির পিতা ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে দিবসটির প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বরিশাল মহানগর শাখার আয়োজনে মোম বাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও খবর