শেরপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ১৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-23 00:19:20

বগুড়ার শেরপুরে রনক স্পিনিং মিলে বকেয়া বেতন-বোনাসের দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। তখন বিক্ষুদ্ধ শ্রমিকদের নিয়ন্ত্রণে আনতে ব্যাপক লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এ সময় শ্রমিক-পুলিশ সংঘর্ষে ১৪ জন আহত হয়।

বৃহস্পতিবার (১৪ মে) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এতে ৪ পুলিশ ও ১০ শ্রমিক আহত হয়।

জানা গেছে, শেরপুর উপজেলার ভবানীপুরে রনক স্পিনিং মিলে ৫ শতাধিক শ্রমিক কাজ করেন। করোনা রোধে কিছুদিন মিল বন্ধ রাখার পর আবারো চালু করা হয়। পরে এপ্রিল মাসের বেতন ও ঈদের বোনাসের দাবি করে শ্রমিকরা। কিন্তু শ্রমিকরা এ ব্যাপারে কোনো ধরনের আশ্বাস না পেয়ে বৃহস্পতিবার সকালে কাজে যোগ দিয়ে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে শ্রমিকরা সেখানে ভাঙচুর শুরু করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তখন লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এতে ৪ পুলিশ ও ১০ শ্রমিক আহত হয়।

এরপর শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান ও রনক স্পিনিং মিলের করপোরেট জিএম আব্দুল কাদের বৈঠকে বসেন। বৈঠক শেষে শ্রমিকদের দাবি মেনে নেয়া ছাড়াও সংঘর্ষে আহতদের চিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দেয়া হয়। এতে শ্রমিকরা শান্ত হয়ে কাজে যোগদান করেন।

শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বার্তা২৪.কমকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে ২ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। বেতন-বোনাসের আশ্বাস পেয়ে শ্রমিকরা কাজে যোগ দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর