টাঙ্গাইলে মার্কেট খুলতে শর্ত পূরণ করতে হবে ব্যবসায়ীদের

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-25 00:46:58

টাঙ্গাইলে শপিংমল, মার্কেট ও দোকান চালু করার জন্য ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ মে) ব্যবসায়ীরা শর্ত পূরণের আশ্বাস দিলেই দোকান খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

এর আগে ঈদকে সামনে রেখে গত ১০ মে টাঙ্গাইল শহরের সকল দোকান ও শপিংমল সামাজিক দূরত্ব রেখে খোলা রাখার সিদ্ধান্ত দেয় জেলা প্রশাসন। কিন্তু শহরের মার্কেটগুলো খোলার পর উপচে পড়া ভিড় শুরু হয়। স্বাস্থ্যবিধি না মেনে বেচা-কেনা শুরু হয় বিভিন্ন শপিংমল ও দোকানে। ফলে বুধবার বিকেলে জেলা প্রশাসক মো: শহীদুল ইসলামের স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে টাঙ্গাইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার (১৪ মে) থেকে সকল ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়।

অপরদিকে জেলা প্রশাসনের এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে জেলা চেম্বার অব কমার্সের সভাপতি খান আহমেদ শুভ, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনিরের নেতৃত্বে বিভিন্ন মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করেন। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক আগামী দুইদিনের মধ্যে শপিংমল ও মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে সকল ব্যবস্থা গ্রহণ করতে বলেন ব্যবসায়ীদের। পরে প্রশাসনের পক্ষ থেকে সরেজমিন পরিদর্শন করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত হওয়ার পর শপিংমল ও দোকান খুলে দেয়ার অনুমতি দেয়ার কথা জানানো হয়।

সভা শেষে টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বড় মনি জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী মার্কেটগুলোর সামনে জীবাণুনাশক গেট বসানো হচ্ছে। তাছাড়া মাস্ক পরে এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ক্রেতা-বিক্রেতারা যাতে শপিংমল ও দোকানগুলোতে যায় সে ব্যবস্থা নেয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলার সকল ব্যবস্থা সম্পন্ন করলে শুক্রবার থেকেই মার্কেটগুলো চালু করা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর