বরিশালে ১০ পুলিশ সদস্যসহ ১২ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-22 03:29:57

বরিশাল জেলায় গত ২৪ ঘণ্টায় ১০ জন পুলিশ সদস্যসহ ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৬ জন। মোট আক্রান্তের মধ্যে ২৫ জন নারী এবং ৪৬ জন পুরুষ রয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মে) রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলের মাধ্যমে নতুন আক্রান্তের তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজেটিভ আসে।

এ নিয়ে বরিশাল নগরীতে ৩৪ জন, বাবুগঞ্জ ১২ জন, মেহেন্দীগঞ্জ ও উজিরপুর উপজেলায় ৫ জন, হিজলায় তিন জন, গৌরনদীতে চার জন, বানারীপাড়া, আগৈলঝাড়া ও বাকেরগঞ্জে দুইজন করে এবং বরিশাল সদর ও মুলাদীতে একজন করে মোট ৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে নয়জন চিকিৎসক, ছয়জন সেবিকা, একজন করে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও মেডিকেল টেকনোলজিস্টসহ মোট ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এসব তথ্য বার্তা২৪.কমকে নিশ্চত করে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, নতুন ১২ জনের রিপোর্ট পাওয়ার পর পরই তাদের অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে।

এছাড়াও তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়াসহ তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলমান রয়েছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিসি।

এ সম্পর্কিত আরও খবর