ফান্ডের হিসাব চাইতে গিয়ে ধাক্কাধাক্কিতে ট্রাকচালক নিহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-24 21:15:58

রাজশাহীতে ইউনিয়নের ফান্ডের টাকার হিসাব নিয়ে দ্বন্দ্বের জেরে ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে সোহরাব আলী (৩৫) নামে এক ট্রাক চালকের মৃত্যু হয়েছে। তার বাড়ি নগরীর খোজাপুরে।

শুক্রবার (১৫ মে) দুপুরের দিকে নগরীর ঘোড়ামারা এলাকায় জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। সেখানে অসুস্থ হয়ে পড়েন সোহরাব। পরে হাসপাতালে নেওয়া হলে দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

এদিকে, তার মৃত্যুর পর মরদেহ নিয়ে ইউনিয়ন কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। এসময় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ তাদেরকে সেখান থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছে।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, ‘টাকার হিসাব চাইতে এসে এক শ্রমিক মারা গেছেন। তার মরদেহ ইউনিয়নের কার্যালয়ের সামনে আছে। শ্রমিকরা উত্তেজিত। পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে। মৃত্যুর ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, ট্রাক শ্রমিকদের কল্যাণে রাস্তা থেকে তোলা হয় লাখ লাখ টাকা। কিন্তু দেশের এই দুর্যোগকালীন শ্রমিকদের সেই টাকার হদিস নেই। তাই রাজশাহীর ট্রাক শ্রমিকরা ইউনিয়ন কার্যালয়ে জড়ো হয়ে ফান্ডের টাকার হিসেব চাইতে গিয়েছিলেন।

শুক্রবার সকাল থেকে শ্রমিকরা ইউনিয়নের কার্যালয়ের সামনে অবস্থান নেন। টাকার হিসাবের দাবিতে অবরুদ্ধ করে রাখেন জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদককে। তখন ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

সাজ্জাদ হোসেন নামে একজন শ্রমিক বলেন, হাতাহাতির মধ্যে পড়েছিলেন ট্রাকচালক সোহরাব আলী। তিনি রোজাও রেখেছিলেন। এ রকম পরিস্থিতিতে তার রক্তচাপ বেড়ে যায়। অসুস্থ হয়ে পড়লে তার মাথায় পানি দেয়া হয়। এরপর তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। তখন চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মনির হোসেন নামে এক ট্রাকচালক বলেন, শ্রমিকদের উন্নয়নের নামে সড়কে কোটি কোটি টাকা চাঁদা তোলা হয়। কিন্তু এখন সেই টাকার কোনো হিসাব পাওয়া যাচ্ছে না। সেই হিসেব চাইতে তারা ১১ মে কার্যালয়ে আসেন। তবে সেদিন হিসাব না দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক আবারও ১৫ মে দিন ঠিক করে দেয়। কথামতো তারা আজও এসেছেন। কিন্তু তাদের জানানো হয়েছে- হিসাব প্রস্তুত করা হয়নি। তাই তারা অবস্থান নিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর