ঠাকুরগাঁওয়ে শপিংমলগুলোতে মানুষের উপচে পড়া ভিড়

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-09-01 13:44:24

মহামারি করোনা ভাইরাস উপেক্ষা করে ঠাকুরগাঁওয়ের শপিংমলগুলোতে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্বসহ মানা হচ্ছে না কোনো ধরনের স্বাস্থ্যবিধি। শুক্রবার (১৫ মে) শহরের চৌরাস্তায় গেলে এমনি চিত্রটি চোখে পড়ে।

যানা গেছে, করোনাকালীন সতর্কতা এবং সামাজিক দূরত্ব রক্ষার শর্তে সরকারের ঘোষণার পর গত রবিবার (১ ০মে) থেকেই ঠাকুরগাঁওয়ের মার্কেটগুলো খুলে দেয়া হয়েছ। তবে মার্কেটগুলোতে জনগণের এমন উপচে পড়া ভিড় দেখে আতঙ্কিত হয়ে পড়ছে সচেতন মহল। অনেকের দাবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মার্কেটগুলো আবার বন্ধ করে দেয়া হোক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলা শহরের বিভিন্ন জায়গা থেকেই ঈদের কেনাকাটা করতে দলে দলে আসছেন মানুষ। কিছু কিছু মার্কেটে জীবাণুনাশক স্প্রে করা হলেও নেই কোনো সামাজিক দূরত্ব। যার ফলে বেড়ে চলছে জেলায় করোনার ঝুঁকি।

চৌরাস্তায় দিয়ে বাসার দিকে যাচ্ছিলেন শহরের হাজীপাড়া এলাকার বাসিন্দা আল মামুন। তিনি বার্তা২৪’কে জানান, সরকার বার বার বলছে কোনো কাজ ছাড়া কেউ যেন বাসা থেকে না বের হয়। কিন্তু অবস্থা দেখে মনে হচ্ছে মানুষ স্বেচ্ছায় মৃত্যুকে ডেকে নিয়ে আসছে।

কেনাকাটা করতে আসা শহিদুল ইসলাম জানান, মার্কেটের অবস্থা দেখে মনে হচ্ছে এখানে কাপড়ের বাজার নয়, এটা যেন করোনার বাজার। এভাবে গা ঘেঁষে যদি মার্কেটগুলো চলে তাহলে বিশাল বিপদ। প্রশাসনের উচিত কঠোর ব্যবস্থা নেয়া। তা না হলে সামনে বিপদ নামে আসবে।

বিক্রেতারা জানান, ঈদের কারণে ক্রেতার সংখ্যা একটু বেড়ে চলছে। দোকানের সামনে সার্কেল করে দেয়া হচ্ছে। যাতে করে দূরত্ব বজায় রাখার যায়। এছাড়াও দোকান গুলোতে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। কিন্তু সাধারণ মানুষ এখন এসব মানতে চাচ্ছেনা।

ঠাকুরগাঁও চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবার রহমান বাবলু বার্তা২৪.কমকে জানান, বৃহস্পতিবার মার্কেটের ১০টি দোকান বন্ধ করে দিয়েছিলাম। আজ সকালেও মার্কেটগুলোতে ম্যাজিস্ট্রেটসহ আমরা পরিদর্শন করেছি। সেই সাথে সামাজিক দূরত্বসহ সকল নিময় মেনে চলার ব্যাপারে সকলকে অবগত করেছি। এরপরেও যদি ভিড়টি নিয়ন্ত্রণ করা সম্ভব না হয় তাহলে মার্কেট বন্ধ করা হবে।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমান সরকার বার্তা২৪.কমকে বলেন, সকলের উচিত সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করা। যদি এই সময়ে সামাজিক দূরত্ব না মেনে চলা হয় তাহলে করোনা ভাইরাসের আমাদের জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে.এম কামরুজ্জামান বলেন, আমাদের ম্যাজিস্ট্রেট প্রতিনিয়ত মার্কেটগুলোতে মনিটরিং করে যাচ্ছে। আমরা চাই যাতে সকলেই সুস্থ থাকুক।

এ সম্পর্কিত আরও খবর