চুয়াডাঙ্গায় ৩১ জনকে ৬২ হাজার ৪৫০ টাকা জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2023-08-31 05:18:02

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ না মেনে ঝুঁকিপূর্ণভাবে দোকান খোলায় দোকানের মালিক, কর্মচারী ও ক্রেতাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩১ জনকে ৬২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান এবং অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস ও পুলিশের সহায়তায় শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

গত শুক্রবার (১৫ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সব ধরনের শপিং মল, বিপণী বিতান ও দোকান পাট বন্ধ রাখার জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন। কিন্তু শনিবার সকাল থেকে জেলা প্রশাসকের সেই নির্দেশনা অমান্য করে গোপনে বিভিন্ন বিপণী বিতান ও অন্যান্য দোকান পাট খোলা রাখায় দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। তাদের মুখে মাস্ক থাকলেও দোকানগুলোতে গায়ে গা লাগিয়ে গাদাগাদি করে নিজের প্রয়োজনীয় পণ্য ক্রয় করছে তারা। এ অবস্থায় বেলা বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে।

দোকান ও মার্কেট খোলার সংবাদ পেয়ে সকাল থেকে শহরের সুগন্ধা প্লাজায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা উপস্থিত হয়। তাদের উপস্থিতি টের পেয়ে মেইন গেটে তালা ঝুলিয়ে দেয় দোকান মালিকেরা। পরে পুলিশ সদস্যরা ভেতরে থাকা সকলে বাহিয়ে আসার জন্য অনুরোধ করে মাইকিং করেন। কেউ না আসার পরে মার্কেটের গেটের তালা ভেঙ্গে সকলে বের করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট একে একে ২৬৯ ও সংক্রমণ প্রতিরোধ নির্মূল অমান্য ২০১৮ ধারায় ৩১ জনকে ৬২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিত্যপ্রয়োজনী দোকান (ফার্মেসী, কাঁচামাল, মুদি) ব্যতীত অন্যান্য সকল দোকান বন্ধের জন্য জেলা প্রশাসক একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন। কিন্তু, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় এ আইনি ব্যবস্থা নেয়া হয়। এ ধরনের অপরাধ কাউকে করতে দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর