ঠাকুরগাঁওয়ে নার্সসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-28 01:03:39

ঠাকুরগাঁওয়ে এক নার্সসহ করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয়জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৬ মে) বিকেলে বিষয়টি বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফুজুর রহমান সরকার।

তিনি জানান, ছয়জনের মধ্যে একজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স (৩৯)। তার বাড়ি শহরের হাজীপাড়া এলাকায়। এছাড়াও, রানীশংকৈল উপজেলার সহোদর গ্রামে এক গৃহবধূ (৩৮), বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর গ্রামেপ তরুণী (২২), হরিপুর উপজেলার কামারপুকুর গ্রামে ৪১ বছর বয়সী একজন, একই উপজেলার এক গৃহবধূ (৩৫) ও জীবনপুর গ্রামে এক যুবক (২৭) রয়েছেন।

সিভিল সার্জন জানান, সদর হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে কাজ করতেন ওই নার্স। হঠাৎ করে অসুস্থতা বোধ করায় গত ১০ মে তার নমুনা সংগ্রহ করে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। পরীক্ষা শেষে তার শরীরে কোভিড-১৯’র উপস্থিতি পাওয়া যায়। অন্যদিকে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে গত ১০ মে রানীশংকৈলের সহদোর গ্রামের গৃহবধূর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়, পরীক্ষা শেষে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

গত ৫ মে ঢাকার গাজীপুর থেকে বালিয়াডাঙ্গীর আমজানখোর গ্রামে যায় এক তরুণী, ৭ মে ঢাকা থেকে হরিপুরের কামারপুকুর গ্রামে যায় বাংলাদেশ রেলওয়ে ইঞ্জিনিয়ার পদে কর্মরত একজন, একইদিন হরিপুর উপজেলার এক গৃহবধূ ঢাকায় স্বামী রেলওয়ে কর্মকর্তার বাড়িতে যাওয়ার আগে তার নমুনা নেওয়া হয় ও ১০ মে টাঙ্গাইল থেকে হরিপুরের জীবনপুর গ্রামে আসে ২৭ বছরের যুবক। খবর পেয়ে গত ১০ ও ১১ মে এদের সবার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে নতুন করে ছয় জনের শরীরে কোভিড-১৯’র উপস্থিতি পাওয়া যায়।

‘নতুন শনাক্তদের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছে। সেখানেই তাদের চিকিৎসা দেওয়া হবে’, বলেন সিভিল সার্জন।

এ সম্পর্কিত আরও খবর