অসহায়দের পাশে আছেন বাবু ঝন্টু কুমার সাহা

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 03:49:43

করোনাকালে অসহায়দের মুখে হাসি ফোটাতে ছুটছেন বাবু ঝন্টু কুমার সাহা। কিশোরগঞ্জের বাজিতপুর-নিকলি উপজেলার অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে বাড়ি বাড়ি ছুটছেন তিনি। তৃতীয় বারের মতো নিকলি, সরারচর, হিলচিয়া, গুরুই, জারইতলসহ বিভিন্ন এলাকার এক হাজার পরিবারকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে তার টিম।

কোভিড-১৯ প্রতিরোধে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন তিনি।

জানা যায়, বাবু ঝন্টু কুমার সাহা কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং শিল্প প্রতিষ্ঠান নাহিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। করোনার এই দুর্যোগপূর্ণ সময়ে দিনমজুর অসহায় ও খেটে হাওয়া মানুষের আস্থা ও ভালোবাসার ঠিকানা বাবু ঝন্টু কুমার সাহা।

শনিবার (১৬ মে) থেকে শুরু হওয়া এই ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান চলবে মঙ্গলবার পর্যন্ত। নিজ মায়ের নামে গড়ে তোলা- পুষ্প রানী আদর্শ বিদ্যানিকেতন মাঠে স্বাস্থ্যবিধি মেনে চলবে এই বিতরণ অনুষ্ঠান।

বাবু ঝন্টু কুমার সাহা, ছবি: সংগৃহীত

দীর্ঘদিন তিনি এলাকায় শিক্ষা-সংস্কৃতি ও বেকারত্ব দূরীকরণে কাজ করছেন। রয়েছে স্বাস্থ্য সেবা উন্নতকরণে হাসপাতাল গড়ে তোলার পরিকল্পনা। ত্রাণ কমিটির সমন্বয়ক ডাক্তার মোরশেদ আলম জানিয়েছেন, বাবু ঝন্টু কুমার সাহা নিজ উদ্যোগে তৃতীয় বারের মতো এলাকার এক হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন। ঈদ সামগ্রী হিসেবে প্রতি প্যাকেজে আছে পোলাউয়ের চাল, দুধ, চিনি, সেমাই, চাল, ডাল, সাবান, তেল, লবন, পেয়াজ, আলু ও পাউডার ইত্যাদি।

এসব উপহারসামগ্রী তুলে দিয়েছেন এলাকার সাধারণ মানুষের হাতে। এতে দুঃখী মানুষজন সঙ্কটের মুহূর্তে বেশ উপকৃত হয়েছেন। হাসি ফুটেছে গরিব ও অসহায়দের মুখে। দীর্ঘদিন যাবৎ তিনি শিক্ষা-সংস্কৃতি ও অন্যান্য উন্নয়নমূলক কাজে অবদান রেখেছেন। বাবু ঝুন্টু কুমার সাহা হিলচিয়াকে শিক্ষার নগরী করার চেষ্টা করছেন বলেও জানান তিনি।

জানা গেছে, বেকারত্ব দূরীকরণে হিলচিয়া বাজারে গড়ে তোলা হয়েছে পুষ্প রানি টেকনিক্যাল ইনিস্টিউট। এলাকার শিক্ষার্থী ও শিক্ষিত যুবকের নিয়মিত প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। বাবু ঝন্টু কুমার সাহার উদ্যোগে স্থাপিত হচ্ছে অত্যাধুনিক কমিউনিটি সেন্টার।

এ সম্পর্কিত আরও খবর