সেই জমজ ৩ শিশুর পরিবারের পাশে দাঁড়াল ক্রিকেটার বিথী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-09-01 17:49:42

‘সাদুল্লাপুরে জমজ ৩ শিশু জন্ম, খাদ্যাভাবে দুশ্চিন্তায় মা’ শিরোনামে বার্তা২৪.কম-এ প্রকাশিত সংবাদটি রংপুরের ক্রিকেটার আরিফা জাহান বিথীর নজরে আসলে প্রসূতি মা ও শিশুদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

রোববার (১৭ মে) বিকেলে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বদলাগাড়ী (সোনারপাড়া) গ্রামের প্রসূতি মা রাবেয়া বেগমের হাতে বিভিন্ন খাদ্যসামগ্রী তুলে দেন আরিফা জাহান বিথী। এসময় শারমিন মৌ নামের আরেক ক্রিকেটার উপস্থিত ছিলেন।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, প্রসূতি মা ও শিশুদের জন্য পুষ্টিকর খাবারসহ চাল, ডাল, আলু, নুডলস, বিস্কুট, সাবান, কাপড় কাচার পাউডার, তেল, চিনি, ছোলা, লবণ, আটা প্রভৃতি।

জানা যায়, আরিফা জাহান বিথী রংপুর শহরের বাসিন্দা। তিনি স্থানীয় ওমেন্টস ড্রিমার ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক। এর পাশাপাশি সাংবাদিকতাও করেন বিথী। করোনা পরিস্থিতির শিকার ছিন্নমূল পরিবারের গর্ভবতী ও প্রসূতি মা এবং নবজাতক সন্তানের জন্য খাদ্য দেওয়াসহ নানা ধরনের সেবা দিয়ে আসছেন। নিজ উদ্যোগে এ পর্যন্ত প্রায় তিন শতাধিক গর্ভবতী নারীকে বিভিন্নভাবে সহায়তা প্রদান করেছেন বিথী।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ী (সোনারপাড়া) গ্রামের রিয়াজুল ইসলাম রাজা এর স্ত্রী রাবেয়া বেগম একই সঙ্গে জমজ তিন কন্যা সন্তান জন্ম দেন। দরিদ্র বাবা-মা শিশুদের চিকিৎসা ও খাদ্যের যোগান দিতে পারছিলেন না। এই প্রসূতি মা ও জমজ শিশুদের নিয়ে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশ হলে, সহযোগিতার হাত বাড়িয়ে দেন আরিফা জাহান বিথি।

আরও পড়ুন: সাদুল্লাপুরে জমজ ৩ শিশু জন্ম, খাদ্যাভাবে দুশ্চিন্তায় মা

এ সম্পর্কিত আরও খবর