রেলের তেল চুরির ঘটনায় লোকোমাস্টারসহ আটক ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:27:09

খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী একটি ট্রেন থেকে তেল চুরির সময় লোকোমাস্টারসহ তিনজনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

রোববার (১৭ মে ) রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) চিফ কমান্ড্যান্ট (পাকশী) অতিরিক্ত দায়িত্বে থাকা রেজওয়ানুর রহমান বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন। তেল চুরির ঘটনাটি ঘটে আজ (১৭ মে ) বিকেল ৪টার দিকে।

আটককৃতরা হলেন- তেলবাহী ট্রেনের লোকোমাস্টার সেলিম হোসেন, সহকারী লোকোমাস্টার উজ্জ্বল হোসেন এবং তেল চোর হোসেন আলী। তবে ট্রেনের গার্ড সাফির বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে সে ঘটনার সঙ্গে জড়িত ছিল কিনা।

রেলের তেল চুরির ঘটনায় আটক

রেজওয়ানুর রহমান বার্তা২৪.কম-কে জানান, খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী ট্রেনে তেল চুরির উদ্দেশ্যে তিনজন চোরকে ফুলবাড়ি এলাকা থেকে ট্রেনে তোলা হয়। বিষয়টি জানতে পেরে হলুদবাড়ি এলাকা থেকে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হাতেনাতে একজনকে আটক করে এবং বাকি দুই চোর পালিয়ে যায়। প্রাথমিকভাবে ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টার এর সংশ্লিষ্টতা থাকায় তাদের আটক করা হয়েছে। এ সময় ট্রেন থেকে চুরি করা তেল উদ্ধার করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এই কর্মকর্তা আরও জানান, এই ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে রেলের তেল চুরির ঘটনায় জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর