ঈদের আগে খালেদার মুক্তি দিয়ে সুচিকিৎসার দাবি রিজভীর

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 17:26:30

ঢাকা: কোরবানির ঈদের আগেই সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।  

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, অবৈধ সরকার দেশের রাজনীতিকে প্রতিহিংসাপরায়ণ ও সংঘাতময়  করে তুলেছে। আইনের অপপ্রয়োগের দ্বারা সরকার বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে উম্মাদ হয়ে পড়েছে। এসব কারণে দেশের সর্বত্র রক্ত ঝরছে।

রিজভী বলেন, সারাদেশে জনপদের পর জনপদে অসংখ্য মিথ্যা মামলা দেয়া হয়েছে। সেই মামলায় হাজার হাজার বিরোধী দলীয় নেতাকর্মীকে আসামী করে গ্রেফতার চলছে। এর ফলে অসংখ্য নেতাকর্মী এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

তিনি বলেন, অবৈধ সরকারের অন্যায় আর জুলুমের শিকার হয়ে খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। তাকে সমস্ত অধিকার থেকে দুরে সরিয়ে রাখা হয়েছে। এমননি অসুস্থ নেত্রীকে সুচিকিৎসা না দিয়ে তাঁর জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। উন্নতমানের যন্ত্রপাতির মাধ্যমে তাঁর সুচিকিৎসার অধিকারে বাধা দেয়া হচ্ছে। 

রিজভী আরও বলেন, রাজনৈতিক হাতিয়ার হিসেবে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলাগুলো ব্যবহার করা হচ্ছে। প্রতিহিংসার জ্বালা মিটাতেই অন্যায়ভাবে খালেদা জিয়া ও তারেক রহমানকে বানোয়াট অসত্য মামলা দিয়ে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর