‘সম্প্রীতির বাজার’ চালু করল সেনাবাহিনী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 04:17:04

সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় নরসিংদীর রায়পুরা উপজেলায় রায়পুরা কলেজ মাঠে অসহায়, দুস্থ এবং নিম্ন আয়ের পরিবারকে সহায়তার জন্য ‘সম্প্রীতির বাজার’ নামে একটি বাজার চালু করা হয়েছে।

সোমবার (১৮ মে) থেকে এ বাজারের কার্যক্রম শুরু হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বাজারের মাধ্যমে রায়পুরা এবং বেলাবো উপজেলার ১ হাজার অসহায়, দুস্থ এবং নিম্ন আয়ের পরিবারকে সাহায্য প্রদান করা হচ্ছে।

এ বাজারে উল্লেখিত পরিবারসমূহকে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে মাস্ক, চাল, শুকনো খাদ্যসামগ্রীসহ (ডাল, আটা, লবণ ও নুডলস) বিভিন্ন প্রকার সবজি এবং কৃষি বীজ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

আইএসপিআর এর এই কর্মকর্তা বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর সরাসরি পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই কর্মসূচির মাধ্যমে দুস্থদের খাদ্য সহায়তার পাশাপাশি প্রান্তিক সবজি চাষিদের নিকট থেকে বিপুল পরিমাণ সবজি ন্যায্যমূল্যে ক্রয় করা হয়েছে।

এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, কমান্ডার, ৯ আর্টিলারি ব্রিগেড। এছাড়াও উক্ত কর্মসূচিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার (নরসিংদী) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর