কুষ্টিয়ায় সেনাবাহিনীর জীবাণুনাশক টানেল স্থাপন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-23 01:59:07

কুষ্টিয়ায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে করোনা জীবাণুমুক্তকরণ টানেল স্থাপন করা হয়েছে।

সোমবার (১৮ মে) দুপুরে কুষ্টিয়া শহরের এনএস রোডে করোনা টানেলটি উদ্বোধন করেন ২১ পদাতিক ব্রিগেডের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল রিয়াজুর রহমান।

এসময় তিনি বলেন, কুষ্টিয়া জেলা শহরকে আমরা করোনা জীবাণুমুক্ত করতে টানেলটি স্থাপন করেছি। এই টানেলের মধ্য দিয়ে পথচারীসহ যানবাহন চলাচল করবে। টানেলের মধ্যদিয়ে যাবার সময়ে স্বয়ংক্রিয়ভাবে জীবাণুনাশক ডিটারজেন্ট দিয়ে স্প্রে হয়ে জীবাণুমুক্ত হয়ে বাহির হবে। এতে এ জেলার মানুষের মধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টি হবে। করোনা মোকাবিলায় টানেলটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করি।

৫৫ পদাতিক ডিভিশন যশোর সেনানিবাসের তত্ত্বাবধানে টানেলটি নির্মাণ করা হয়।

এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, পৌর মেয়র আনোয়ার আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন

জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, এটি সেনাবাহিনীর একটি মহতী উদ্যোগ। এই টানেলের মধ্যে দিয়ে চলাচল করা সাধারণ পথচারীরা জীবাণুমুক্ত হতে পারবেন। এছাড়া তাদের ব্যবহৃত গাড়িও জীবাণুমুক্ত করে নিতে পারবেন। এ জন্য আমি সেনাবাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করছি। এই টানেলের মাধ্যমে মানুষ সচেতন হবেন এবং জেলাবাসী উপকৃত হবে।

পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরুর পর থেকে আমরা জীবাণুনাশক স্প্রে, হাত ধোয়া, সামাজিক ও ব্যক্তিগত দূরত্ব বজায় রাখতে কাজ করেছি। এবার ঢাকা থেকে ফেরা মানুষগুলোকে কুষ্টিয়া আসা বন্ধ করতে যা যা করণীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাই করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর