স্বাভাবিক জীবনে ফেরা চরমপন্থীরা পেলেন ৫০ হাজার টাকা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:35:29

আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফেরা রাজশাহীর ৫৭ জন চরমপন্থীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

সোমবার (১৮ মে) রাজশাহী জেলা পুলিশ লাইন্সে আনুষ্ঠানিকভাবে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের তথ্য কর্মকর্তা শরীফ মাহমুদ অপু এসব তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ৯ এপ্রিল পাবনায় ৫৩৯ চরমপন্থীর সঙ্গে রাজশাহীর এই ৫৭ জন চরমপন্থীও আত্মসমর্পণ করেন।

ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এক লাখ টাকা করে আর্থিক অনুদান পান তারা। এবার করোনাভাইরাস পরিস্থিতির জন্য তাদের আরও ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী।

রাজশাহীর ৫৭ জনের মধ্যে জেলার বাগমারা উপজেলার আত্মসমর্পণকারী চরমপন্থী সদস্য ৩৩ জন। এছাড়া পুঠিয়া উপজেলার ১৬ জন, দুর্গাপুরের ৫ জন এবং মহানগর এলাকার বাসিন্দা ৩ জন। এদের মধ্যে একজন মারা গেছেন। তার স্ত্রীকেও প্রধানমন্ত্রীর এই ৫০ হাজার টাকার অনুদানের চেক দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে অনুদানের চেক তুলে দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার রাজশাহী অঞ্চলের যুগ্ম পরিচালক জহির উদ্দিন, জেলা প্রশাসক মো. হামিদুল হক ও জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর