পাংশায় স্বাস্থ্যবিধি মেনে চলছে বেচাকেনা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-25 15:10:45

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে যখন দেশের বিভিন্ন মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে ঠিক সেই সময় নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে সব মার্কেট ও শপিংমল খোলা রেখে বেচাকেনা করছে রাজবাড়ীর পাংশার প্রায় দুই সহস্রাধিক ব্যবসায়ী।

জেলার বাজার ও শপিংমলগুলোতে নারী ও শিশুদের উপচে পড়া ভিড়ের কারণে সদর ও বালিয়াকান্দি উপজেলার সকল মার্কেটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জেলা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ ও বণিক সমিতির নেতারা। কিন্তু ব্যতিক্রম এক উদ্যোগের কারণে ঈদকে সামনে রেখে সরকার ঘোষিত সকল শর্ত ও স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করে যাচ্ছেন পাংশার ব্যবসায়ীরা।

সোমবার (১৮ মে) সরেজমিন পাংশা মার্কেটে গিয়ে দেখা যায়, মার্কেটের প্রবেশের প্রায় ১০টি গেইটে ৪ জন করে মোট ৪০ জন স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করছেন। স্বেচ্ছাসেবকরা কোনো শিশু ও একসাথে ৩-৪ জনকে প্রবেশ করতে দিচ্ছেননা। যারা একসাথে ঢোকার চেষ্টা করছেন তাদেরকে গেইটেই আটকে দেওয়া হচ্ছে।

এছাড়াও, কিছু সময় পর পর মার্কেটে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। আবার কেউ দোকানের সামাজিক দূরত্ব বজায়ে রাখার কাজে ব্যস্ত রয়েছেন। এভাবেই প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত কাজ করছেন স্বেচ্ছাসেবকরা।

ব্যবসায়ীরা বলেন, যখন মার্কেটগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়ের কারণে দেশের বিভিন্ন জায়গায় মার্কেট বন্ধ হয়ে যায়। যা নিয়ে সব ব্যবসায়ী চিন্তায় পড়ে যায়। পরে স্থানীয় এমপির ছেলে মিতুল ভাইয়ের কাছে গেলে তিনি আমাদের জন্য কিছু উদ্যোগ গ্রহণ করেন। আমরা স্বাস্থ্যবিধি মেনেই বেচাকেনা করছি।

এমপি পুত্র আশিক মাহমুদ মিতুল বার্তা২৪.কমকে বলেন, সবার স্বাস্থ্য নিরাপত্তা ও ব্যবসায়ীদের কথা চিন্তা করেই এই উদ্যোগ। সরকার নির্দেশিত সকল শর্ত মেনেই পাংশার মার্কেটগুলো খোলা রাখা হয়েছে এবং এ ব্যাপারে আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর